মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদে উত্তরাঞ্চল থেকে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ১১:৪৬ এ. এম.
ঈদে উত্তরাঞ্চল থেকে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদ উপলক্ষে বাড়ি যাওয়া ও কর্মস্থলে ফেরা যাত্রীদের ভ্রমন সুবিধা বৃদ্ধি কল্পে পশ্চিমাঞ্চল রেলের পক্ষে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ জন্য বিভিন্ন রুটে বিশেষ ট্রেন সার্ভিসের পাশাপাশি প্রতিটি আন্তঃনগর ট্রেনে অকিরিক্ত কোচ সংযুক্ত করা হবে। আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুন) থেকে ১৭ জুলাই পর্যন্ত এ ট্রেনগুলোতে এ ব্যবস্থা রাখা হয়েছে।

আজ বুধবার সকালে পশ্চিমাঞ্চল রেলের একটি সুত্র জানায় পার্বতীপুর-ঢাকা রেলপথে এক জোড়া ঈদ ¯েপশাল ট্রেন দেয়া হয়েছে। আগামী ৩ জুলাই থেকে ওই ট্রেন ঈদুল ফিতরের ঘরমুখী যাত্রী পরিবহন শুরু করবে। ঈদ ¯েপশাল-১ ও ঈদ ¯েপশাল-২ ট্রেনটির আসন সংখ্যা ৭৫৬। এর মধ্যে প্রথম শ্রেণির আসন ২৪টি, বাকিগুলো শোভন শ্রেণির।

এ ছাড়া আগামীকাল বৃহস্পতিবার হতে অতিরিক্ত কোচ সংযোজন ট্রেনের মধ্যে ঢাকা-রংপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ। চিলাহাটি- ঢাকার মধ্যে চলাচলকারী ৭ কোচ বিশিষ্ট আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি চেয়ার কোচ ও ৪টি শোভন কোচ । নীলফামারী- রাজশাহীর মধ্যে চলাচলকারী ১০ কোচ বিশিষ্ট আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ । লালমনিরহাট- ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি এসি কেবিন কোচ । দিনাজপুর- ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ। ঢাকা- দিনাজপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ১১:৪৬ এ. এম.

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: