মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

হরিয়ানায় গরুর মাংস বহনকারীদের গোবর খাওয়ানোর অভিযোগ

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ১১:১৮ এ. এম.
হরিয়ানায় গরুর মাংস বহনকারীদের গোবর খাওয়ানোর অভিযোগ

অনলাইন ডেস্ক॥ বেআইনিভাবে গরুর মাংস বহন করার কাজে যুক্ত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে গোবরের মিশ্রণ খাওয়ানোর অভিযোগ উঠল ভারতের হরিয়ানায়। সম্প্রতি এই ঘটনা ঘটলেও তার ভিডিওটি প্রকাশ্যে এসেছে গতকাল। ওই ভিডিওটিতেই গোরক্ষা দলের কয়েকজন স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে দুই ব্যক্তিকে জোর করে গোবর, গোমূত্র, গরুর দুধ, দই ও ঘি মিশ্রিত একটি তরল পদার্থ জোর করে খাওয়ানোর অভিযোগ উঠেছে।

পুরো ঘটনাটি স্বীকার করে ‘গুরগাঁও গোরক্ষ দল’এর সভাপতি ধর্মেন্দ্র যাদব জানান, ‘গোপন সূত্রে খবর পেয়ে গত ১০ জুন কুণ্ডলি-মানেসার-পাওয়াল এক্সপ্রেসওয়েতে একটি গাড়িকে আটকানো হয়। ওই সংগঠনের দাবি গাড়ির দুই আরোহী রিওয়ান ও মুখতিয়ার ৭০০ কেজি গো মাংস মেওয়াত থেকে দিল্লিতে নিয়ে যাচ্ছিল’।

ধর্মেন্দ্র আরও জানান ওই দুই ব্যক্তিকে আটক করার আগে তাদের গাড়িকে লক্ষ্য করে আমরা ৭ কিলোমিটার পর্যন্ত তাড়া করি। এরপর বদরপুর সীমান্তের কাছে ওদের আটক করা হয়। আমরা যখন তাদের আটক করলাম তখন তাদের গাড়ি থেকে প্রায় ৭০০ কেজি গরুর মাংস উদ্ধার করা হয়। এরপরই রিজওয়ান ও মুখতিয়ারকে জোর করে গোবরের মিশ্রন খাওয়ানো হয়। তাদের উচিত শিক্ষা দেওয়া এবং শুদ্ধিকরণের জন্যই এই গোবরের মিশ্রণ খাওয়ানো হয়েছে বলেও স্বীকার করেন ধর্মেন্দ্র যাদব।

ঘটনার পরই আটক দুই ব্যক্তিকে ফরিদাবাদ পুলিশের হাতে। গত ১০ জুন আটক করা হয় দুই ব্যক্তিকে আটক করার ঘটনা স্বীকার করে থানার স্টেশন হাউজ অফিসার অনিল কুমার জানিয়েছেন, ‘আমরা ওই গাড়ির চালক ও হেল্পারকে আটক করি। দুইজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তাদের গাড়িতে থাকা মাংসটি গরুর মাংস বলে প্রমাণিত হয়েছে’।

অন্যদিকে থানার পিআরও সুবে সিং জানান ‘আটক দুই ব্যক্তিকে গোবরের মিশ্রণ খাওয়ানো হয়েছিল কি না সেব্যাপারে আমাদের কিছু জানা নেই। কোথায় এই ঘটনাটা হয়েছিল, কারা এর সঙ্গে জড়িত তাও জানি না। ভিডিওটি যদি সত্যি হয় তবে মামলা দায়ের করা হবে।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ১১:১৮ এ. এম.

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: