১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতেই প্রশাসনে পদোন্নতি ॥ জনপ্রশাসনমন্ত্রী


সংসদ রিপোর্টার ॥ প্রশাসনে সিনিয়র কর্মকর্তাদের উপেক্ষা করে জুুনিয়র কর্মকর্তাদের পদোন্নতির অভিযোগ নাকচ করে দিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি জানান, সুনির্দিষ্ট নীতিমালা মোতাবেক দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি দেয়া হয়ে থাকে। নীতিমালাটির নাম ‘সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২’।

মঙ্গলবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের লিখিত জবাবে এ তথ্য জানান জনপ্রশাসনমন্ত্রী।

সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ জানান, উপসচিবসহ অন্যান্য পদে পরীক্ষার মাধ্যমে পদোন্নতি প্রদানের জন্য পরীক্ষা প্রথা চালু করতে সরকারের আপাতত কোন পরিকল্পনা নেই। উপসচিব এবং তদুর্ধ পদে পদোন্নতির বিধিমালা ‘সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২’ সংশোধনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

জেলেদের জালে প্রচুর ইলিশ ॥ চলতি মৌসুমে জেলেদের জালে প্রচুর ইলিশ ধরা পড়ছে। বাজারে ইলিশের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। যে কারণে বাজারে অপেক্ষাকৃত সস্তায় ইলিশ পাওয়া যাচ্ছে। সরকারী দলের বজলুল হক হারুণের প্রশ্নের জবাবে এ তথ্য জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: