১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে নির্যাতন ও দ্বিতীয় বিয়ের অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ২৮ জুন ॥ আমার স্বামী আমাকে নির্যাতন করেছে, আমার সঙ্গে যে অন্যায় করেছে তার বিচারের আশায় আপনাদের কাছে এসেছি। ক্ষমতাধর আমার স্বামীর অন্যায়ের বিচার চাই। স্বামী ড. সুমন কুমার পান্ডের বিরুদ্ধে শারীরিক নির্যাতন, বিনা অনুমতিতে দ্বিতীয় বিয়ে, বিভিন্নভাবে হুমকিসহ নানা নির্যাতনের অভিযোগ এনে কাঁঁদতে কাঁদতে সংবাদ সম্মেলনে এ অসহায়ত্বের কথা বললেন অনামিকা চক্রবর্তী। মঙ্গলবার বেলা ১১টায় মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বাবা রমেন্দ্রনাথ চক্রবর্তীকে নিয়ে উপস্থিত হয়েছিলেন অনামিকা।

অনামিকা চক্রবর্তী তার লিখিত বক্তব্যে বলেন, ২০০১ সালে বর্তমানে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের (ব্যানবেসে) উপপরিচালক ড. সুমন পান্ডের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের সময় সুমন ছিলেন মাস্টার্সের শিক্ষার্থী। পরবর্তীতে সুমনের পিএইচডি ডিগ্রী নেয়া পর্যন্ত পড়ালেখার সমস্ত খরচের যোগান দেন অনামিকার বাবা। লেখাপড়া শেষে সুমন কয়েকটি কলেজে চাকরি করেন। সর্বশেষ তিনি ব্যানবেসের উপপরিচালক পদে নিয়োগ পান। সন্তান না হওয়ায় দুজনের মধ্যে সম্পর্কের অবনতি হয়। সর্বশেষ গত বছরের নবেম্বরের প্রথম সপ্তাহে মারপিটসহ নানা নির্যাতনের পর ঢাকার বাসা থেকে বের করে দেয় অনামিকাকে।

চট্টগ্রামে প্রবাসীর স্ত্রী হত্যার দায়ে দু’জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাকলিয়া এলাকায় এক প্রবাসীর স্ত্রী খুনের ঘটনায় আদালত দুই জনকে যাবজ্জীবন কারাদ- ও অর্থদ-ে দ-িত করেছে। একই রায়ে একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিদুল হক এনাম চৌধুরীর মঙ্গলবার এ রায় প্রদান করেন। তবে এ মামলায় হত্যাকারী ও শিশু আসামি হিসেবে নিশান প্রকাশ ইশানকে মামলার তদন্তকারী কর্মকর্তা শিশু আদালতে বিচারের জন্য রিপোর্ট প্রদান করেন। ফলে এ শিশুর এখনও বিচার কাজ সম্পন্ন হয়নি।

জানা গেছে, ২০১২ সালের ১৭ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বাকলিয়া থানাধীন রসূলবাগ আবাসিক এলাকার ‘এ’ ব্লকের ১৮৫ হোল্ডিংয়ের প্রবাসী আবুল কালামের মালিকানাধীন ৫ তলা ভবন রয়েছে। এ ভবনের দ্বিতীয় তলায় খুন হন খতিজা বেগম প্রকাশ বেবী (৪৫)।

মেধাবী ছাত্রীদের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার,নীলফামারী ॥ মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষা উন্নয়ন প্রকল্পের “বিজ্ঞান শিক্ষা উন্নয়নে” ৫ জন নবম শ্রেনীর মেধাবী গরীব ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রতীচি (বাংলাদেশ) ট্রাস্ট এর সহযোগিতায়, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) ও উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস), নীলফামারী এর বাস্তবায়নে ইউএসএসের সম্মেলন কক্ষে এই বৃত্তি প্রদান করা হয়।

অটিজম শিক্ষার্থী বৃত্তি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ৩২ অটিজম শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। একই সঙ্গে বেদে, দলিত ও হরিজন সম্প্রদায়ের ২৪ শিক্ষার্থীকেও বৃত্তি প্রদান করা হয়। এই ৫৬ শিক্ষার্থীর মাধে ১ লাখ ৯৮ হাজার ৭শ’ টাকা বিতরণ করা হয়। মঙ্গলবার জেলা প্রশাসকের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এই চেক বিতরণ করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক রেহানা পারভীন সভাপতিত্ব করেন।

চার শ’ মা নেতাকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ জুন ॥ নিজেদের প্রতিষ্ঠিত করেছেন গর্ভবতী মা ও শিশুর স্বাস্থ্য সেবায় প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্য স্বেচ্ছাসেবীকা হিসেবে। এই মা নেতাদের মধ্যে শাড়ি বিতরণের মধ্য দিয়ে সম্মাননা দেয়া হয়েছে। এফএইচ এ্যাসোসিয়েশনের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কার্যক্রম প্রকল্পের আওতায় চারশ’ মা নেতাকে এ শাড়ি প্রদান করা হয়। মঙ্গলবার সকালে ধুলাসার ইউনিয়নে অনন্তপাড়া ও দুপুরে নীলগঞ্জ ইউনিয়নের অমিরাবাদ গ্রামে এফএইচ এ্যাসোসিয়েশন কার্যালয় শাড়ি বিতরণ করা হয়।