২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়কে নিহত এগারো


জনকণ্ঠ ডেস্ক ॥ মঙ্গলবার ট্রাক-মিশুক সংঘর্ষে চাঁপাইনবাবগঞ্জে মা-ছেলেসহ তিন, ফরিদপুরে ছাত্রসহ তিন, বাগেরহাটে এক নারী ও আমতলীতে যুবক, চট্টগ্রামে চালক-হেলপার, কচুয়ায় স্কুলছাত্র নিহত হয়েছেন। গাইবান্ধায় বাস-ট্রাক সংঘর্ষে ৩১, মাদারীপুরে বাস খাদে পড়ে ১০ জন আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার পাইলিং মোড়ে ট্রাক-মিশুক মুখোমুখি সংঘর্ষে মা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে দুর্ঘটনার পর ঘটনাস্থালেই মারা যান একজন। পরে দুপুরে হাসপাতালে মারা যান আরও দুইজন। নিহতরা হলেন- শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী সেরিনা বেগম (৩৫) ও তার ছেলে ইমন (১০) ও একই গ্রামের মাহবুবের স্ত্রী জাকেরা বেগম (৩৯)।

পুলিশ জানায়, সকালে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পাইলিং মোড়ে একটি খালি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মিশুকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান মিশুকের যাত্রী সেরিনা বেগম। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা যান জাকেরা বেগম ও ইমন।

ফরিদপুর ॥ দুটি সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্র, ট্রাক চালক ও সহযোগীসহ তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার নগরকান্দা ও মধুখালী উপজেলায় এ দুর্ঘটনা দুটি ঘটে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে মধুখালী উপজেলার পরীক্ষীতপুর এলাকায় বরিশাল থেকে রাজশাহীগামী তুহিন পরিবহন একটি যাত্রীবাহী বাস গরু বোঝাই একটি পিকআপ, একটি ভ্যান এবং একটি যাত্রীবাহী অটোকে পিছন থেকে চাপা দিলে এক ব্যক্তি নিহত এবং সাতজন আহত হয়। হতাহতরা সকলে অটোর যাত্রী। দুর্ঘটনায় নিহত মিশাল মিয়া (২৫) উপজেলার রায়পুর ইউনিয়নের দীঘলিয়া গ্রামের সোহরারের ছেলে। সে ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

এদিকে ঢাকা-বরিশাল মহাসড়কে নগরকান্দা উপজেলার ভবুকদিয়ায় পাথর বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের খাদে পড়ে গেলে ট্রাকের চালক ও সহযোগীসহ দুইজন নিহত হয়। মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহার করার জন্য পাথর বোঝাই করে ট্রাকটি মাওয়াঘাট এলাকায় যাওয়ার সময় ঘটনাস্থলে এলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ট্রাকটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এ সময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই চালক উজ্জ্বল শরীফ (৪৫) ও সহযোগী বাবুল মোল্লা (৩০) নিহত হন। ভাঙ্গা হাইওয়ে থানার পুলিশ লাশ উদ্ধার করে।

বাগেরহাট ॥ ফকিরহাট বিশ্বরোড মোড়ে মোটরসাইকেল থেকে পড়ে ট্রাক চাপায় অজ্ঞাত এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার পুলিশ তার লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। পুলিশ জানায়, বিশ্বরোড মোড় অতিক্রম করার সময় স্পীডব্রেকারের ধাক্কায় তিনি মোটরসাইকেল হতে পড়ে যান। এ সময় পেছনে থাকা মালবাহী ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। মোটরসাইকেল চালক তাকে মৃত অবস্থায় উপজেলা সরকারী হাসপাতালের বারান্দায় রেখে পালিয়ে যায়।

আমতলী, বরগুনা ॥ মঙ্গলবার সকালে আমতলী-পটুয়াখালী মহাসড়কের মহিষকাটা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় সুমন মৃধা (২৫) নামের এক যুবক নিহত হয়েছে।জানা গেছে, কুয়াকাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহন আমতলী-পটুয়াখালী মহাসড়কের মহিষকাটায় মোড় ঘুরতে গিয়ে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক সুমন নিহত হয়েছে।

চট্টগ্রাম ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে দুটি ট্রাকের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এরমধ্যে একজন মিনি ট্রাকের চালক ও অপরজন হেলপার। মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার বাদামতলী এলাকার দক্ষিণ পাশে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, নিহতরা হলেন মিনি ট্রাকের চালক কামাল হোসেন (৩৫) ও হেলপার আবদুল মান্নান (৩৫)। তাদের বাড়ি সীতাকু- উপজেলার এয়াকুবনগর গ্রামে। ঘটনাস্থলে মিনিট্রাকের চালক কামাল হোসেন নিহত হন। আহত অবস্থায় হেলপার আবদুল মান্নানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কচুয়া, চাঁদপুর ॥ কচুয়া হাসান (১০) নামের এক স্কুলছাত্র সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। জানা গেছে মঙ্গলবার সাড়ে ১১ টার সময় ৪র্থ শ্রেণীর ছাত্র হাসান সাইকেলযোগে বাড়ি থেকে রহিমানগর বাজারে স্কুলে যাবার সময় সম্মুখ দিক থেকে দ্রুতগতিতে আসা ঢাকাগামী সুরমা বাস হাসানের সাইকেলকে ধাক্কা দিলে হাসান সাইকেলসহ রাস্তার পাশে ছিটকে পড়ে যায়। এতে তার শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়। তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঐ হাসপাতালে বিকেল ৪ টার দিকে সে মারা যায়। সে উপজেলার আইনগিরী গ্রামের মীরবাড়ীর মাহাবুব আলম স্বপনের এক মাত্র পুত্র।

গাইবান্ধা ॥ ঢাকা-রংপুর মহাসড়কে গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার সীমানা সংলগ্ন মঙ্গলবার সকালে অভিরামপুর ব্রিজের কাছে যাত্রাবাহী বাস ও মালবাহী ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বাস-ট্রাকের ড্রাইভার-হেলপার ও বাসের যাত্রীসহ ৩১ জন গুরুতর আহত হয়। এতে বাস ও ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। পরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। উদ্ধার অভিযানের সময় ঢাকা-রংপুর মহাসড়কে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

মাদরীপুর॥ চালক এক মহিলা যাত্রীর সঙ্গে কথা বলছিলেন ! তাই বাস খাদে পড়ে ১০জন আহত হয়। এ ঘটনা ঘটে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার ঘটকচর এলাকায় মঙ্গলবার দুপুর দেড়টার দিকে। ঢাকা থেকে বরিশালগামী বিসমিল্লাহ পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষ এড়াতে গিয়ে খাদে পড়ে ১০ জন আহত হয়। আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।