১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড


নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৮ জুন ॥ জামালপুরে ২০০৭ সালের একটি বিস্ফোরক মামলায় দুই জেএমবি সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন জামালপুর স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৩। মঙ্গলবার যুগ্ম জেলা জজ ও স্পেশাল ট্রাইবুন্যাল আদালত-৩ এর বিচারক ফাতেমা ইমরোজ ক্ষণিকা এই দ-াদেশ প্রদান করেন। অভিযুক্তরা হলো সদর উপজেলার হাজীপুর কুমারগাতি গ্রামের আব্দুল মজিদের ছেলে মোঃ কামরুল হাসান এবং সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের দক্ষিণ মধ্যাপাড়া গ্রামের মৃত ইউনুছ আলীর ছেলে হাবিবুর রহমান ইউসুফ। মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০০৭ সালের ২১ মার্চ রাতে এসআই শফিকুল ইসলাম সরিষাবাড়ী উপজেলার ভাটারা বাজারে জেএমবি সদস্য হাবিবুর রহমান ইউসুফ ও মোঃ কামরুল হাসানকে ধরতে যায়। এ সময় তারা এসআই শফিকুল ইসলামের ওপর ডেটানেটর যুক্ত হ্যান্ড গ্রেনেড ছুরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন ইউসুফ ও কামরুলকে আটক করলে পুলিশ তাদের কাছ থেকে আরো দুটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করে।

প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গচিত্র ॥ গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২৮ জুন ॥ দৌলতপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গচিত্র প্রকাশ করায় মামুনুর রহমান ও মাসুদ নামে স্থানীয় দুই জাসদ নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। দৌলতপুর থানার ওসি জানান, প্রধানমন্ত্রী, জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফকে নিয়ে মামুনুর রহমান তার ফেসবুকে ব্যঙ্গচিত্র প্রকাশ করে। বিষয়টি সচেতন নাগরিক সমাজ ও আমাদের দৃষ্টিতে এলে অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে গুলাবাড়ি গ্রামের মামুনুর রহমান এবং চরসাদীপুর গ্রামের মাসুদকে গ্রেফতার করা হয়।

জাবি ছাত্রকে দিগম্বর করে কুপিয়ে আহত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে দুর্বৃত্তরা মৃন্ময় মজুমদার নামে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে কুপিয়েছে। তাকে মুমূর্ষু অবস্থায় ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্স থেকে খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার গভীর রাতে ফলতিতা গুড়গুড়িয়া সড়কের কলকলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা তার কাছে থাকা টাকা ও মূল্যবান মালামাল লুটে নিয়ে গেছে। মৃন্ময় পুটিয়া গ্রামের মৃত্যুঞ্জয় মজুমদারের ছেলে। মূলঘর ইউপি চেয়ারম্যান হিটলার গোলদার জানান, জাহাঙ্গীর নগর বিশ্বদ্যিালয়ের জৈব রসায়ন ২য় বর্ষের ছাত্র মৃন্ময় মজুমদার ঢাকা হতে ফলতিতা বটতলায় নেমে একটি অটোভ্যান যোগে রাতে বাড়িতে ফিরছিলেন। পথে ৩/৪ জনের একদল দুর্বৃত্ত তার ওপর চড়াও হয়। তারা মৃন্ময়ের পরিচয় জানতে চায়। হিন্দু শুনে তারা অশ্রাব্য গালাগালি দিয়ে তাকে বিবস্ত্র করে বেপরোয়া কোপাতে থাকে। গলায়, পেটে, হাতে কুপিয়ে মৃত ভেবে তাকে রাস্তার পাশে আড়ার (খাল) মধ্যে ফেলে টাকা, মোবাইলসহ সব মালামাল নিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

দৌলতপুরের যুবক ভারতের জেলে

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২৮ জুন ॥ দৌলতপুর সীমান্তে বিএসএফের হাতে আটক পারভেজ নামে বাংলাদেশী এক যুবককে ভারতের জেলহাজতে প্রেরন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে ভারতের নদীয়া জেলার কৃষ্ণনগর জেল হাজতে প্রেরণ করে হোগলবাড়িয়া থানা পুলিশ। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চরপাড়া সীমান্ত থেকে পারভেজকে আটক করে বিএসএফ।

স্থানীয়রা জানায়, চরপাড়া গ্রামের কালাম হালসানার ছেলে পারভেজ ভারতের কেরালা রাজ্যে জোন খেটে ১৫৬/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশকালে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার ৪৩ বিএসএফ কমান্ডেন্ট অধীন বাউশমারী ক্যাম্পের টহলরত বিএসএফ তাকে আটক করে। পরে তাকে বাউশমারী ক্যাম্পে আটকিয়ে রাখা হয়।

৫ দুর্বৃত্ত আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীতে ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। সোমবার গভীর রাতে বোসপাড়া পুলিশ ফাঁড়ির সামনে থেকে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটককৃতরা হলো, নগরীর রামচন্দ্রপুরের সৈকত, পঞ্চবটি শেখের চকের সজল শেখ, শাকিল শেখ, শুভ ও শেখের চক বিহারী বাগানের রাশেদ শেখ।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৮ জুন ॥ মঙ্গলবার সকালে আমতলী পৌর শহরের ২নং ওয়ার্ডে খোন্তাকাটার মনিরুল তালুকদারের তিন বছরে শিশুপুত্র মুজাহিদ পুকুরে ডুবে মৃত্যু হয়েছে। জানা গেছে, মুজাহিদ সবার অলক্ষ্যে বাড়ির পুকুরে পড়ে যায়। বহু খোঁজাখুঁজির পরে দুপুর ১২টার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়।

পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২৮ জুন ॥ শরীয়তপুর পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৬৫ কোটি ৬৪ লাখ ৭৯ হাজার ৪শ’ ৭৮ টাকার সুষম বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রফিকুল ইসলাম। এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র আব্দুর রব মুন্সী ও নূর মোহাম্মদ কোতোয়াল, আবুল ফজল মাস্টার, নুহুন মাদবর, প্যানেল মেয়র-১ বাচ্চু বেপারী, চেয়ারম্যান জাহিদুল ইসলাম ফকির উপস্থিত ছিলেন।

যাকাত ফান্ডের অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৮ জুন ॥ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেরপুরে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত ফান্ডের অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে দুস্থদের হাতে ওই অর্থ তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম। ওইসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহমেদ, সদর ইউএনও হাবিবুর রহমান, ইফার উপ-পরিচালক হাবেজ আহমেদ, ওলামা লীগ নেতা মাওলানা আব্দুর রেজ্জাক ও মাওলানা শরাফত আলী উপস্থিত ছিলেন।

বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৮ জুন ॥ একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলিসহ টিপু ওরফে কানা টিপু নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার জেলার আদর্শ সদর উপজেলার আড়াইওরা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সে নগরীর শাসনগাছা এলাকার আবদুল করিমের পুত্র। ডিবির ওসি জানান, টিপু একজন সন্ত্রাসী ও পেশাদার ছিনতাইকারী।

নোয়াখালী পৌরহল পুনর্নির্মাণের দাবি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৮ জুন ॥ পৌরসভার সাবেক মেয়র হারুনুর রশিদ আজাদ কর্তৃক ভেঙ্গে ফেলা জেলার ঐতিহ্যবাহী পৌরহল পুনর্নির্মাণের দাবি করেছে চারণ সাংস্কৃতিক কেন্দ্র। মঙ্গলবার দুপুরের দিকে জেলা শহরের টাউন হল মোড়ে আয়োজিত মানববন্ধন-সমাবেশে এ দাবি করা হয়। ঘণ্টাব্যাপী এ কর্মসূচীতে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও অংশ নেয়।

তিন ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে একটি চায়নিজ রেস্টুরেন্ট ও ৩ মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে সিটি করপোরেশনের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম। অভিযানে সর্বমোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়। জানা গেছে, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে নগরীর চাঁন্দগাঁও থানাধীন কাজীরহাট ও কামালবাজার এলাকার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে দোকানের পণ্য সামগ্রীর মূল্য তালিকা পর্যবেক্ষণ, পণ্যের মান ও দাম যাচাই-বাছাই করা হয়। এসময় কাজী হাটে মাংসের দোকানে ওজনে কম দেয়া, রং লাগিয়ে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি এবং কসাইখানার রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায় ভোক্তা অধিকার আইনে রমজান আলীকে ২০ হাজার টাকা, চসিক আইনে ইসমাইলকে ৫ হাজার টাকা, এনামকে ৫ হাজার টাকা একই অভিযানে জুবিলী রোডস্থ তাইওয়া চায়নিজ রেস্টুরেন্টকে পচা-বাসি খাবার সংরক্ষণ, পোড়া তেলের ব্যবহার এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে নুডলস তৈরি করা ও চসিক স্বাস্থ্য বিভাগের ডি ফরম হালনাগাদ না করার অপরাধে ৫০ হাজার টাকা এবং চসিক আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

যুবকের রহস্যজনক মৃত্যু

নিজস্ব সংবাদাতা, মাগুরা, ২৮ জুন ॥ শ্রীপুর উপজেলার কাদিরপাড়া গ্রামে সোমবার রাতে রাব্বি (১৮) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। পরিবারের দাবি জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা তাকে হত্যা করেছে। রাব্বির পিতার নাম আজিজার ম-ল। সে এ বছর স্থানীয় মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে। পরিবারের অভিযোগ, সোমবার সন্ধ্যায় কেউ তাকে মোবাইল করে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়।