১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পবিপ্রবির উপাচার্যের বিরুদ্ধে জামায়াত শিবির পুনর্বাসনের অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৮ জুন ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) উপাচার্য মোঃ শামুসদ্দীনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-স্বজনপ্রীতি, দুর্নীতি ও বিএনপি-জামায়ত-শিবিরকে পুনর্বাসনের অভিযোগ উঠেছে। এসব অনিয়মের প্রতিবাদে সোমবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুমকি উপজেলা সম্মিলিত নাগরিক ফোরামের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এই প্রতিবাদ সমাবেশ থেকে বিশ্ববিদ্যালয় দুর্নীতিমুক্ত করতে নানা কর্মসূচী দেয়া হবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয়।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ২য় গেটসংলগ্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী চলাকালে সেখানে বক্তব্য রাখেন দুমকি উপজেলা নাগরিক ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম খান, সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহ আলম, মুক্তিযোদ্ধা কাজী আঃ মোতালেব, জাপা নেতা সৈয়দ জিয়াউল হাসান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শফিকুল ইসলাম খান প্রমুখ।

উপাচার্য মোঃ শামুসদ্দীন বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকে স্বজনপ্রীতি, অঞ্চলপ্রীতি ও নিয়োগের বাণিজ্যসহ বিএনপি-জামায়াত প্রার্থীদের পুনর্বাসন করছেন বলে অভিযোগ করে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমান উপাচার্যের আমলে বেশ কয়েক বিএনপি-জামায়াত নেতাকর্মীকে চাকরি দিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভাষা ও যোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক, সাবেক শিবির নেতা ও কেন্দ্রীয় জামায়াতের শূরা সদস্য জিল্লুর রহমান। তিনি ঝিনাইদহে পুলিশ হত্যা মামলায় গ্রেফতার হলেও উপাচার্য তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেননি। এমনকি বিধি অনুযায়ী কোন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী কারাভোগ করলে তাকে সাময়িক বরখাস্ত করতে হয় কিন্তু তিনি তাও করেননি। এ ব্যাপারে স্থানীয় ছাত্রলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল-স্মারকলিপি দেয়া হলেও উপাচার্য কোন ব্যবস্থা নেননি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোঃ শামুসদ্দীন বলেন, আসলে যে সকল অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়। আর নিয়োগ আমি একা দেই না। এখানে নিয়োগ কমিটি রয়েছে।

ই-মোবাইল কোর্ট প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৮ জুন ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই (একসেস টু ইনফরমেশন) প্রোগ্রামের আওতায় শেরপুরে দু’দিনব্যাপী ই-মোবাইল কোর্ট সিস্টেম বাস্তবায়ন প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধন করেন জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম জিয়াউল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৮ জুন ॥ ভালুকা উপজেলা পরিষদের অর্থায়নে উপজেলা পরিষদ হলরুমে মঙ্গলবার সকালে যুব উন্নয়ন অধিদফতর থেকে সেলাই মেশিন প্রশিক্ষণপ্রাপ্ত যুব মহিলাদের মাঝে ১২টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম মোস্তফা।