১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল


স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল বন্দরে চলতি অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণের লক্ষে ঈদের ৯ দিনের টানা ছুটি বাতিল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ৭ জুলাইকে ঈদের দিন ধরে সেদিন ও তার পরের ৮ ও ৯ জুলাই মোট ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর। সোমবার (২৭ জুন) বিকেল ৪টায় রাজস্ব বোর্ডের এ নির্দেশনা পত্র বেনাপোল কাস্টমস হাউসে এসে পৌঁছায়।

বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার বাসির আহম্মেদ ছুটি বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখতে সংশ্লিষ্টরা অফিস করবেন। এদিকে, হঠাৎ করে ঈদের টানা ৯ দিনের ছুটি বাতিল করায় চাপা ক্ষোভ বিরাজ করছে সরকারী কর্মচারীদের মাঝে। তারা বলছেন, আগাম ছুটির খবরে তারা পরিবার নিয়ে গ্রামের বাড়িতে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছেন। বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান, ঈদের মধ্যে বন্দর খোলা রেখে তা পুষিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে।

ঈদে ওয়ালটনের শতাধিক মডেলের হোম এ্যাপ্লায়েন্স

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঈদ-উল-ফিতর যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠছে দেশের ইলেকট্রনিক্স হোম এ্যাপ্লায়েন্সের বাজার। দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন রোজা ও ঈদ উপলক্ষে বাজারে ছেড়েছে ৩১ ধরনের পণ্যের শতাধিক মডেল। ঈদকে ঘিরে নতুন নতুন গৃহস্থালী সামগ্রী দিয়ে ঘর সাজাতে গ্রাহকরা ভিড় করছেন ইলেকট্রনিক্স পণ্যের শোরুমগুলোতে। সবমিলিয়ে বিক্রিও হচ্ছে আশাতীত। জানা গেছে, সারাদেশে ওয়ালটন প্লাজা ও আউটলেটগুলোতে ক্রেতাসমাগম ব্যাপক বেড়েছে। গত বারের তুলনায় এবারের রমজানে ওয়ালটন হোম এ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে কয়েকগুণ। মানুষের মাথাপিছু আয় বৃদ্ধির ফলে জীবনযাত্রার মানোয়ন্নোয়ন এবং বিদ্যুৎ পরিস্থিতি উন্নত হওয়ায় ব্যবহার বেড়েছে ইলেকট্রনিক্স হোম এ্যাপ্লায়েন্সের।