মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চট্টগ্রামে মার্কেটে অগ্নিকাণ্ডে কর্মচারীর মৃত্যু

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের সেন্ট্রাল প্লাজায় মঙ্গলবার অগ্নিকা-ে এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম হাসান (২৮)।

তার পিতার নাম আব্দুল জব্বার। তিনি সেন্ট্রাল প্লাজার অনুপম স্টোর নামে একটি সুতার দোকানে কাজ করতেন।

ফায়ার সার্ভিস আগ্রাবাদ স্টেশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইয়াহিয়া জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মার্কেটটির তৃতীয় তলায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ওই মার্কেটে যায়। পরে ভবনের চতুর্থতলা থেকে গুরুতর আহত অবস্থায় দোকান কর্মচারী হাসানকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

চমেক মেডিক্যাল পুলিশ ফাঁডির নায়েক পঙ্কজ বড়ুয়া জানান, চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টার দিকে হাসান মারা যায়।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সেন্ট্রাল প্লাজার তৃতীয় তলায় অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেল ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, মার্কেটের তৃতীয় তলায় ইলেকট্রনিক্স সামগ্রীর গুদাম ও বেশ কয়েকটি পোশাক সেলাই এর দোকান ছিল। অগ্নিকা-ে মার্কেটের ৫০টির বেশি দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যবসায়ীরা দাবি করেন, অগ্নিকা-ে আনুমানিক ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নি নির্বাপনে নেতৃত্বদানকারী আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইয়াহিয়া জানান, মার্কেটে পানি সংরক্ষণের নিজস্ব কোন ব্যবস্থা না থাকায় অগ্নি নির্বাপন কাজ শুরু করতে সময় লেগেছে।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: