১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এসপি বাবুল আক্তার নজরদারিতে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী


এসপি বাবুল আক্তার নজরদারিতে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ সুপার বাবুল আক্তার কোনও নজরদারিতে নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিফতর আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, তিনি (এসপি) পুলিশের কোনও নজরদারিতে নেই। তাকে নজরদারিতে রাখার কোনও কারণ নেই। এসপি বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বেশ কিছু আসামিকে ধরা হয়েছে। তিনি (বাবুল আক্তার) মামলার বাদি, তাই তাকে আসামিদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ মামলার তদন্ত চলছে। তদন্তেই সবকিছু বেরিয়ে আসবে। আসাদুজ্জামান কামাল বলেন, সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে খুনিদের শনাক্ত করা হয়েছে। যারা হত্যা করেছে, তাদের অনেককে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের ধরার প্রক্রিয়া চলছে। চারজনকে গ্রেপ্তারের তথ্য দিলেও কী কারণে মিতুকে খুন করা হয়েছে, সে বিষয়ে এখনও কিছু স্পষ্ট করেনি পুলিশ।

প্রসঙ্গত, গত ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার জিইসির মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।

এসপি পদে পদোন্নতি পাওয়ার আগে বাবুল আক্তার চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা হিসেবে সফলতার সঙ্গে বেশ কয়েকটি জঙ্গিবিরোধী অভিযানে নেতৃত্ব দেন। এ কারণে তার স্ত্রী হত্যায় জঙ্গিরা জড়িত থাকতে পারে—এমন ধারণাকে সামনে রেখে তদন্তে নামে পুলিশ।

এরপর গত ১২ জুন এ ঘটনায় করা মামলার তদন্ত কর্মকর্তা বদল করে চট্টগ্রাম মহানগর পুলিশের গোয়েন্দা শাখার সহকারী কমিশনার মো. কামরুজ্জামানকে তদন্তভার দেওয়া হয়। এর আগে গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক কাজী রকিব উদ্দিন মামলাটি তদন্তের দায়িত্বে ছিলেন।

এরইমধ্যে শুক্রবার রাতে মিতুর স্বামী এসপি বাবুল আক্তারকে নিয়ে যায় পুলিশ। এর প্রায় ১৫ ঘণ্টা পর বাসায় ফেরেন বাবুল আক্তার। পরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানান, মিতু হত্যার ঘটনায় করা মামলার বাদী হিসেবে এসপি বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: