মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

স্যানিটারি ন্যাপকিন কারখানা সিল, মালিক গ্রেফতার

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সরকারী অনুমোদন না নিয়ে ঢাকার ভুয়া ঠিকানা ব্যবহার করে জেলার একটি হেল্থ কেয়ার সেন্টারে তৈরি হচ্ছে স্যানিটারি ন্যাপকিন। ‘ক্রিস্টাল এফ স্যানিটারি ন্যাপকিন’ ঢাকার ঠিকানা দিয়ে রাজশাহীতে তৈরি করে আসছিল। নগরীর বিসিক শিল্প এলাকায় অবস্থিত মেট্রো হেল্থ কেয়ার কোম্পানি ন্যাপকিন তৈরি করে তা বাজারজাত করে আসছিল। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ওই সেটি অভিযান চালিয়ে সেটি কারখানা সিলগালা করে দিয়েছে। একইসঙ্গে সরকারী অনুমোদন ছাড়াই ন্যাপকিন তৈরির দায়ে মেট্রো হেলথ্ কেয়ার কোম্পানির মালিক শামসুল আলমকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। রবিবার বিকেলে ওই কারখানায় যৌথ অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী ও কনজ্যুমার এ্যাসোসিয়েশন। কনজ্যুমার এ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন জানান, স্বাস্থ্য অধিদফতরের কোন অনুমোদন না থাকলেও একটি হেলথ কেয়ার সেন্টারের আড়ালে স্যানিটারি ন্যাপকিন তৈরি করা হচ্ছিল। মহানগর পুলিশের একটি দল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফরের সহায়তায় ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে বিপুল পরিমাণ ন্যাপকিন তৈরির উপকরণও পাওয়া যায়।

বারিতে কৃষি উন্নয়নবিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) কর্তৃক বাস্তবায়িত ‘পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাট সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্প (বারি অঙ্গ)’ এর জাতীয় কর্মশালা সোমবার অনুষ্ঠিত হয়েছে। বারি’র এর কাজী বদরুদ্দোজা মিলনায়তনে সরেজমিন গবেষণা বিভাগ পরিচালিত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বারি’র মহাপরিচালক ড. মোঃ রফিকুল ইসলাম ম-ল প্রধান অতিথির বক্তব্য রাখেন। সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. আ সা ম মাহবুবুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় অন্যান্যের মধ্যে বারি’র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ জালাল উদ্দীন, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. বীরেশ কুমার গোস্বামী, পরিচালক (গম গবেষণা) ড. নরেশ চন্দ্র দেব বর্মা এবং প্রকল্প সমন্বয়কারী পরিচালক (পিসিইউ অঙ্গ), ডিএই, মোহাম্মদ মহসিনসহ কৃষি বিজ্ঞানীরা বক্তব্য রাখেন। কর্মশালায় গবেষণা কার্যক্রমের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন গোপালগঞ্জের সরেজমিন গবেষণা বিভাগের (সগবি) উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা এইচ এম খায়রুল বাসার। কৃষি বিজ্ঞানীরা জানান, এ প্রকল্পের মাধ্যমে প্রায় ১৫টি ফসলের ১ হাজার চারশ’টি ট্রায়ালের মাধ্যমে উপযোগিতা ও সম্ভাব্যতা যাচাই করা হবে। এ পর্যন্ত ভুট্টা, তিল, খেসারী, রসুন, সরিষা, শাক, ঝিঙ্গা, আলু, লিচু, পেয়ারা, আমসহ বিভিন্ন জাতের ৯শ’টি ট্রায়াল সম্পন্ন করা হয়েছে। উল্লেখযোগ্যভাবে এগুলোর ফলন ভাল হয়েছে।

বিদ্যুতস্পৃষ্টে বিদ্যুতকর্মীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ জুন ॥ মধুপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে একজন নিহত হয়েছেন। অপর একজন আহত হয়েছেন। নিহতের নাম সবুজ মিয়া (২৫)। সে মধুপুর উপজেলার লালখোলা গ্রামের বাসিন্দা। আহত সাহারুল ইসলাম ঠাকুরগাঁও জেলার বাসিন্দা। সোমবার দুপুরে মধুপুরের ভিতৃবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। দুপুরে ভিতৃবাড়িতে বিদ্যুতের লাইনে কাজ করার সময় সবুজ বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় তাকে বাঁচাতে গেলে সাহারুল আহত হন।

নকল বিড়িসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কাউনিয়ায় নকল বিড়ি ও জাল ব্যান্ডরোলসহ দুই জনকে গ্রেফতার করেছে রংপুরের গোয়েন্দা পুলিশের একটি দল। সোমবার ভোরে উপজেলার হারাগাছ পৌর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার করা হয় প্রায় দেড় লাখ টাকা মূল্যের নকল আকিজ বিড়ি ও দশ হাজার টাকা মূল্যের ৮৪ শিট জাল ব্যান্ডরোল।

ইয়াবা বকতার আটকের খবরে মিষ্টি বিতরণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ইয়াবা ব্যবসায়ী ও গডফাদার খ্যাত বকতার আহমদ ওরফে ইয়াবা বকতারকে ঢাকায় গ্রেফতারের খবরে জিলাপি বিতরণ করা হয়েছে। দীর্ঘদিন পর হলেও ইয়াবার চালানসহ ঢাকা বিমানবন্দরে গোয়েন্দার জালে ইয়াবা গডফাদার বকতার আহমদ ওরফে ইয়াবা বকতার আটকা পড়ায় আনন্দ উল্লাসে মাতোয়ারা হয়ে সোমবার বিকেলে উখিয়ার বালুখালী পানবাজারে মিষ্টি বিতরণ করেছে স্থানীয়রা। সূত্র জানায়, ঢাকা পুলিশ রবিবার ইয়াবা বকতারকে সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর হয়। শুক্রবার কক্সবাজার বিমানবন্দর হয়ে ইয়াবার চালানসহ ঢাকায় পৌঁছে প্রাইভেট গাড়িতে চড়ে পালানোর সময় গোয়েন্দা পুলিশের সন্দেহ হয়। তারা পিছু নেয় ওই গাড়ির। অবশেষে ২ কোটি টাকা মূল্যের ইয়াবাসহ উখিয়ার বালুখালী গ্রামের আবদুল মজিদের ছেলে ইয়াবা বকতার ও কার চালক নুরুল আমিন টিটুসহ দুই চোরাচালানিকে গ্রেফতার করতে সক্ষম হয় ডিবি।

মুন্সীগঞ্জে ১২ মিটারের সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুত সমিতির বকেয়া বিল আদায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সোমবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল মামুনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় অবৈধ ১২টি মিটার সংযোগ বিচ্ছিন্নসহ নগদ ১ লাখ ৫৯ হাজার ৩শ’ ৫১ টাকা আদায় করা হয়। এছাড়া আবাসিক মিটারে অটো রিক্সার গ্যারেজে চার্জ দেয়ার অভিযোগে মনির হোসেন নামে এক ব্যক্তিকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের জেল দেয় ভ্রাম্যমাণ আদালত।

৩ সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৭ জুন ॥ ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে ১টি অস্ত্র, গুলি, ইয়াবা, ফেনসিডিল, পুলিশের পোশাক ও ১ লাখ ১৯ হাজার টাকাসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলো, কোটচাঁদপুর শহরের আদর্শপাড়ার মোমিন পাঠানের ছেলে পৌর কাউন্সিলর রেজাউল পাঠান, কালীগঞ্জের বাকুলিয়া গ্রামের মোবারক হোসেনের ছেলে মিলন হোসেন ও জীবননগরের কন্দপুর গ্রামের নিয়ামত মল্লিকের ছেলে মধু। সোমবার ভোরে কোটচাঁদপুর শহরের আদর্শপাড়া থেকে র‌্যাব এসব সন্ত্রাসীকে আটক ও অস্ত্রশস্ত্র উদ্ধার করে।

বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৭ জুন ॥ পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের চককুমেদপুর গ্রামে রবিবার সন্ধ্যায় বজ্রপাতে মারুফা আকতার (১১) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের মাহাবুব রহমানের মেয়ে। শিশুটি স্থানীয় টেংরাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী।

বিদ্যুতস্পৃষ্টে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিদ্যুতের তারে জড়িয়ে মাসুম মিয়া (৩২) নামের এক বিদ্যুত মিস্ত্রী নিহত হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে কিশোরীগঞ্জ উপজেলা সদরের কামারপাড়ায় আসলাম উদ্দিনের বাড়িতে বিদ্যুতের কাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহত মাসুম উপজেলার কসাইপাড়া গ্রামের আশরাফ মিয়ার ছেলে।

ডাকাত সর্দার গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ২৭ জুন ॥ সীতাকু-ে একটি দেশীয় এলজিসহ ডাকাত সর্দার আমির হোসেন আমিরকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। রবিবার রাতে অভিযান চালিয়ে পৌরসদর পন্থিছিলা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। ডাকাত সর্দার আমির পৌরসদর পন্থিছিলা হাজিবাড়ি এলাকার মৃত আমিনুর রহমানের পুত্র।

আহত কলেজছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ জুন ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে শহরতলীর তেবাড়িয়া এলাকায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজছাত্র মিঠু হোসেন (১৮) মারা গেছে রাজশাহীর বেসরকারী হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত মিঠু হোসেন তেবাড়িয়া মধ্যপাড়া এলাকার আব্দুস ছামাদের ছেলে। এ ঘটনায় নাটোর সদর থানায় ৬ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, পুকুরের মালিকানার বিরোধের জের ধরে গত মঙ্গলবার দুপুরে তেবাড়িয়া মধ্যপাড়ায় প্রতিপক্ষের হামলায় মিঠু হোসেন আব্দুস ছামাদ ও মরিয়ম বেগম আহত হন। প্রথমে তাদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় মিঠুকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাপসাতালে স্থানান্তর করা হয়।

মুন্সীগঞ্জে ৫ দোকানে চুরি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে একই রাতে দুটি স্বর্ণের দোকানসহ ৫ ব্যবসায়ী চুরি হয়েছে। রবিবার গভীর রাতে উপজেলার ষোলঘর বাজারে এ ঘটনা ঘটে। জানা যায়, ষোলঘর বাজারের স্বর্ণ ব্যবসায়ী আকাশ ঘোষ ও জীবন দাস, মুদি ব্যবসায়ী বৈদ্যনাথ সাহা, ভূষি মালের ব্যবসায়ী অনিল ঘোষ এবং জুতার দোকানদার ফজলু শেখের দোকানে গ্রিল কেটে প্রবেশ করে নগদ টাকাসহ প্রায় চার লাখ টাকার মালামাল নিয়ে গেছে চোর।

তিন কোটি টাকার আতশবাজি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৭ জুন ॥ কুমিল্লায় বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন ধরনের আতশবাজি উদ্ধার করেছে বিজিবি। রবিবার গভীর রাতে জেলার আদর্শ সদর উপজেলার বালুতোপা এলাকা থেকে এসব আতশবাজি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আতশবাজির আনুমানিক মূল্য ৩ কোটি টাকা বলে জানিয়েছেন বিজিবি সেক্টর সদর দফতর কুমিল্লার অতিরিক্ত পরিচালক (অপারেশন) মোঃ নাহিদুজ্জামান। সোমবার বিকেলে উদ্ধারকৃত আতশবাজি কুমিল্লা কাস্টমস অফিসে জমা করা হয়েছে।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ:
চাহিদার চেয়ে কোরবানিযোগ্য পশুর সংখ্যা বেশি ॥ কোন সঙ্কট হবে না || বঙ্গবন্ধুর খুনীরা যে গর্তেই লুকিয়ে থাকুক ধরে এনে রায় কার্যকর করা হবে ॥ আনিসুল হক || উত্তরের বন্যার পানি নামছে, মধ্যাঞ্চলে নতুন এলাকা প্লাবিত || রায় যদি বিরাগ প্রসূত হয়ে থাকে তাহলে শপথ ভঙ্গ হবে || কমলাপুরে মানুষের ঢল, প্রত্যাশিত টিকেট না পেয়ে অনেকেই হতাশ || সেই মৃত্যু- রক্তস্রোতের ভয়ঙ্কর স্মৃতি আজও তাড়িয়ে বেড়ায় || বিএনপির ক্ষমতার রঙিন খোয়াব কর্পূরের মতো উবে গেছে ॥ কাদের || মেগা প্রকল্পে অর্থ ব্যয়ের ওপরই নির্ভর করছে চট্টগ্রামের উন্নয়ন || যমুনার বাঁধে আশ্রয় নিতেও এককালীন নজরানা, দিতে হয় মাসিক ভাড়া || আওয়ামী লীগে যোগ দেয়া ৪শ’ জামায়াতীর ওপর নজরদারি ||