২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গোপালপুরে ২৩ এ্যানথ্রাক্স রোগী


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৭ জুন ॥ গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের ভোলারপাড়া গ্রামে নারী-পুরুষসহ ২৩ নারী-পুরুষ এ্যানথ্রাক্স রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১৮ জন গোপালপুর হাসপাতালে এবং অবশিষ্টরা ভূঞাপুর ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে বলে জানিয়েছেন গোপালপুর উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ মতিউর।

হেমনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দুলাল হোসেন জানান, গোপালপুরের ভোলারপাড়া গ্রামের মিনহাজ চাকদার ২০ জুন তার পোষা বলদ রোগাক্রান্ত হলে তা জবাই করে মাংস বিতরণ করেন। বলদ জবাই, মাংস ছাড়ানো, বিতরণ ও রান্নার সঙ্গে জড়িত সবাই এ রোগে আক্রান্ত হয়ে পড়ে। এদের মধ্যে আহামদ চাকদার, তাজেম তালুকদার, কবির হোসেন, লেবু মিয়া, আরিফ হোসেন, রাশেদুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, হেলাল উদ্দীন, ইয়াজ উদ্দীন, আলিফ মিয়া, রাজিব হোসেন, গোলবানু, বন্যা ইসলাম, জায়দা বেগম, কোহিনূর বেগম, শাহনাজ বেগম, কণা বেগম, শিউলী রহমান ২১ জুন গোপালপুর হাসপাতাল থেকে চিকিৎসা নেন।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ মতিউর জানান, আক্রান্ত গরুর মাংস খেয়ে অজ্ঞাতনামা আরও ৫ জন ভূঞাপুর ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি বলেন, গরু জবাই, মাংস বণ্টন এবং মাংস ধোঁয়ামোছার সঙ্গে জড়িতদের সবাই আক্রান্ত হয়। প্রথমে হাতে ঘা দেখা দেয়। পরে তা শরীরের অন্যান্য স্থানে ছড়িয়ে পড়ে। আক্রান্তদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে। ওই গ্রামে মেডিক্যাল টিম কাজ করছে বলেও তিনি জানান।

খুলনায় ঈদের বাজারে গলাকাটা দাম

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পবিত্র ঈদ-উল-ফিতরের দিন যত ঘনিয়ে আসছে মহানগরীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের ভিড় ততই বাড়ছে। অভিজাত মার্কেট ও বিপণিবিতান থেকে শুরু করে ফুটপাথের দোকানেও ঈদের কেনা বেচা জমে উঠেছে। জিনিসপত্রের দাম এবার অনেক বেশি। এক মার্কেট থেকে আর এক মার্কেটে একই তৈরি পোশাক, শাড়িসহ অন্যান্য জিনিসের দামের দুস্তর ব্যবধান রয়েছে। বিশেষ করে অভিজাত মার্কেট ও বড় ব্যবসা প্রতিষ্ঠানে গলাকাটা দাম নেয়া হচ্ছে। এ শুধু ক্রেতাদের অভিযোগ নয়, জেলা প্রশাসনের মনিটরিং টিমের কাছেও দাম শতভাগ বা তারও বেশি নেয়ার সত্যতা মিলেছে। বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে। এরপরও থামছে না অতি মুনাফা লোভী ব্যবসায়ীদের অপতৎপরতা। দাম নিয়ে ক্রেতারা ক্ষুব্ধ। নগরীর অভিজাত মার্কেট বলে পরিচিত কেডিএ নিউ মার্কেট, এসি মার্কেট, জলিল টাওয়ার, সাধারণ মানুষের জন্য রেলওয়ে মার্কেটসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় নারী-পুরুষ-শিশু, কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের মানুষ ঈদের কেনাকাটা করছে।