মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফাহিম ‘বন্দুকযুদ্ধে’ নিহত- কেন বিচার বিভাগীয় তদন্ত নয় ॥ উকিল নোটিস

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ মাদারীপুরের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতারের পর পুলিশ রিমান্ডে থাকা অবস্থায় গোলাম ফাইজুল্লাহ ফাহিম কিভাবে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হলেন- সে বিষয়ে পুলিশ প্রশাসনের লিখিত ব্যাখ্যা চেয়ে উকিল নোটিস পাঠিয়েছেন বিএনপিপন্থী এক আইনজীবী। ফাহিম আদৌ ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন, না কি ‘প্রকৃত ঘটনা ও দোষীদের নাম আড়াল’ করতে তাকে ‘হত্যা করা হয়েছে’- সে প্রশ্ন তোলা হয়েছে এই নোটিসে। ওই ঘটনার ‘প্রকৃত কারণ উদঘাটনে’ নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি কেন গঠন করা হবে না- তাও লিখিতভাবে জানাতে অনুরোধ করেছেন নোটিসদাতা এস এম জুলফিকার আলী জুনু।

রুটিন বাঁধা জীবন

সোহরাওয়ার্দী উদ্যানে তিনি মুড়ি চানাচুর বিক্রি করে থাকেন। তবে রোজার মৌসুমে বেচাকেনা কম থাকায় তাকে অনেকটা সময় অলস কাটাতে হয়। তবু তিনি প্রতিদিন অভ্যাসমতো পসরা নিয়ে আসেন। রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে বছরজুড়ে চলে তার এই রুটিন বাঁধা কাজ। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।

অসাবধান পথচারী

ঈদ সামনে রেখে নগরবাসী এখন ব্যস্ত শপিংয়ে। যদিও এটি রোজকার কাজেরই অংশ। কিন্তু ঈদ এলে এই ব্যস্ততা বহু গুণে বেড়ে যায়। শপিং শেষে যানজট ঠেলে বাসায় ফেরার চিন্তায় অনেকে যেনতেনভাবে রাস্তা পার হয়ে থাকেন, যা আদৌ উচিত নয়। নিউমার্কেট এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: