২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভিওআইপি মামলার প্রধান আসামিকে ধরল পিবিআই


স্টাফ রিপোর্টার ॥ অবৈধ ভিওআইপি মামলার প্রধান আসামির নাম বাদ দিয়ে আদালতে চার্জশিট দাখিল করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণ। পরে আদালতের নির্দেশে ওই মামলা পুনঃতদন্ত ভার পেয়ে সেই আসামি এসএম নাজমুল হাসান ওরফে নবীনকে (৩৯) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রবিবার রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার হেফাজত থেকে দু’টি অবৈধ ভিওআইপি মেশিনসহ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গোয়েন্দা পুলিশ (ডিবি) বাদী হয়ে অবৈধ ভিওআইপি মামলাটি করলেও মামলার প্রধান আসামি নাজুমল হাসান নবীনকে বাদ দিয়েই চার্জশিট দিয়েছিল। পরে আদালতের নির্দেশক্রমে পিবিআই তদন্ত শুরু করে। এখন নাজমুলকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের পর চার্জশিট আদালতে দাখিল করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নাজমুল হাসান নবীন দীর্ঘ চার বছর পলাতক ছিলেন। তিনি বাংলাদেশ টেলিযোগাযোগ আইন ২০০১ এর ৩৫(২)/৫৫(৭) এর এজাহার নামীয় আসামি। পল্লবী থানায় ডিবি বাদী হয়ে মামলাটি করেছিল।

২০১২ সালের ১৬ জুন রাতে পল্লবী থানা এলাকার ১১ নম্বর সেকশনের, এ ব্লকের ৩ নম্বর রোডের ১২ নম্বর বাড়ি থেকে ডিবি দক্ষিণের চোরাচালান টিমের এসআই আমিনুজ্জামান নাজমুল হাসান নবীনের সহযোগী জাকির হোসেনকে গ্রেফতার করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে নবীন আগেই সটকে পড়ে। ডিবি দক্ষিণের চোরাচালান টিমের পুলিশ পরিদর্শক আজিজুর রহমান মামলাটির তদন্ত করেন। কিন্তু অজ্ঞাত কারণে তিনি নাজমুল হাসান নবীনের নাম বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দেন। কিন্তু আদালত অসন্তুষ্ট হয়ে মামলাটি পুনঃতদন্তের জন্য ডিআইজি পিবিআই ঢাকাকে নির্দেশ দেন।