১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সর্বোচ্চ গোলদাতা কেস্টার, টুর্নামেন্ট সেরা সানডে


পর্দা নেমেছে ওয়ালটন ফেডারেশন কাপের। গত ১০ জুন শুরু হওয়া এই ফুটবল আসরের ফাইনাল সোমবার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘকে ১-০ গোলে হারিয়ে ফেডারেশন কাপের নবম শিরোপা ঘরে তোলে ঢাকা আবাহনী লিমিটেড।

চ্যাম্পিয়ন দল আবাহনীকে ৫ লাখ ও রানার্সআপ আরামবাগকে ৩ লাখ টাকা প্রাইজমানি দেয়া হয়। ফাইনালে ম্যাচসেরা হয়েছেন আবাহনীর ইংলিশ স্ট্রাইকার লি এ্যান্ড্রিউ টাক। তাকে ট্রফি ও ওয়ালটনের পক্ষ থেকে হোম এ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় তথা ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচিত হন আবাহনীর নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে সিজোবা। তাকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়। এছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি এলইডি টেলিভিশন দিয়ে উৎসাহিত করা হয় সানডেকে।

টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন আরামবাগ ক্রীড়া সংঘের নাইজিরিয়ান স্ট্রাইকার কেস্টার এ্যাকন। তিনি চার গোল করেন। প্রাইজমানি হিসেবে তিনিও পান ২৫ হাজার টাকা। আর ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পান একটি এলইডি টেলিভিশন। টুর্নামেন্টের ফেয়ার প্লে এর ট্রফি পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, বিশেষ অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, ওয়ালটনের হেড অব ডিপার্টমেন্ট (স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, পেশাদার লীগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আব্দুর রহিম, বাফুফে সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর।