১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

ঈদে গ্রামে গেলে বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বের হন: ডিএমপি কমিশনার


স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঈদুল ফিতরে গ্রামে যাওয়ার আগে বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে বের হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। সোমবার দুপুরে আজিমপুর গার্লস স্কুল এ্যান্ড কলেজের অডিটোরিয়ামে অসহায় এতিম ও দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করেন পুলিশের লালবাগ বিভাগ।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামা মিয়া বলেন, ঈদে যারা প্রিয়জনদের সাথে ঈদ করার জন্য যারা বাড়ি ফিরছেন। যার যার বাড়িঘর নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে হোন।

চুরি, ডাকাতি, ছিনতাই প্রসঙ্গে কমিশনার বলেন, অতীতের যে কোন সময়ের থেকে এখন রাজধানীতে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মত অপরাধ অনেক কম। আমি অনেক জায়গায় খোঁজ খবর নিয়েছি। সবাই বলেছে, এবার কোন চাঁদাবাজির ঘটনা ঘটছে না। কেউ যদি চাঁদাবাজির অভিযোগ জানান, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দেন ডিএমপি কমিশনার।

এ সময় রমজান ও ঈদে পুলিশের দায়িত্ব পালন সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, আপনারা যখন নিরাপদে বাসায় গিয়ে ইফতার করেন, তখন আমাদের পুলিশ সদস্যরা রাস্তায় একটি খেজুর আর এক গ্লাস পানি দিয়ে ইফতার করেন।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, যারা বাসাবাড়ি বা দোকানপাট বন্ধ রেখে ঢাকার বাইরে যাবেন। তাদেরও ঠিকমতো তালা বন্ধ করে যেতে হবে। এ সময় তাদেরও নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা থাকা দরকার। এবার একই ধাঁচের কথা বললেন ডিএমপি কমিশনার।

সম্পর্কিত:
পাতা থেকে: