মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টাঙ্গাইলের গোপালপুরে ২৩ জন এ্যানথ্রাস্ক রোগে আক্রান্ত

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৬:০২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের ভোলারপাড়া গ্রামে নারী-পুরুষসহ ২৩ জন অ্যানথ্রাক্স রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১৮ জন গোপালপুর হাসপাতালে এবং অবশিষ্টরা ভূঞাপুর ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন গোপালপুর উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. মতিউর।

হেমনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দুলাল হোসেন জানান, গোপালপুরের ভোলারপাড়া গ্রামের মিনহাজ চাকদার গত সোমবার (২০ জুন) তার পোষা একটি বলদ রোগাক্রান্ত হলে তা জবাই করে মাংস বিতরণ করেন। বলদ জবাই, মাংস ছাড়ানো, বিতরণ ও রান্নার সাথে জড়িত সবাই এ রোগে আক্রান্ত হয়ে পড়েন। এদের মধ্যে আহামদ চাকদার, তাজেম তালুকদার, কবির হোসেন, লেবু মিয়া, আরিফ হোসেন, রাশেদুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, হেলাল উদ্দীন, ইয়াজ উদ্দীন, আলিফ মিয়া, রাজিব হোসেন, গোলবানু, বণ্যা ইসলাম, জায়দা বেগম, কোহিনূর বেগম, শাহনাজ বেগম, কনা বেগম, শিউলী রহমান গত মঙ্গলবার (২১ জুন) গোপালপুর হাসপাতাল থেকে চিকিৎসা নেন।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. মতিউর জানান, পরে আক্রান্ত গরুর মাংস খেয়ে আক্রান্ত অজ্ঞাতনামা আরো ৫ জন ভূঞাপুর ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গরু জবাই, মাংস বন্টন এবং মাংস ধোঁয়ামোছার সাথে জড়িতদের সবাই আক্রান্ত হয়। প্রথমে হাতে ঘা দেখা দেয়। পরে তা শরীরের অন্যান্য্য স্থানে ছড়িয়ে পড়ে। আক্রান্তদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে। ওই গ্রামে একটি মেডিক্যাল টিম কাজ করছে বলেও তিনি জানান।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৬:০২ পি. এম.

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: