১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঈদে যাত্রীসেবা নিশ্চিত করণে পশ্চিমাঞ্চল রেলের নানা কর্মসূচি॥ ১৭ দিন চালু থাকবে বিশেষ ট্রেন


স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈদ উপলক্ষে ঘরমুখো ও ঘরফেরা যাত্রীদের ভ্রমন সুবিধা বৃদ্ধি কল্পে পশ্চিমাঞ্চল রেলের পাকশী, রাজশাহী হেডকোয়াটার ও লালমনিরহাট বিভাগে ব্যাপক কর্মসুচি গ্রহন করা হয়েছে। যাত্রীসেবা নিশ্চিত করণ,রাজস্ব আয় ও রেলের সুনাম বৃদ্ধির লক্ষে এসব কর্মসুচি গ্রহন করা হয়েছে । অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে রেল মন্ত্রনালয়ের নির্দেশে এসব কর্মসুচি পালন করা হবে। মন্ত্রনালয়ের নির্দেশ মতে, পশ্চিমাঞ্চলের জিএম খাইরুল আলম ডিআরএম আফজাল হোসেন ,সিসিআরএনবি শাহ আলম ভুঁইঞা, নাজমুল হাসান,সিসিএম মিহিরকান্তিগুহ ও ডিটিও শওকত জামিল মৌসীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতায় সতের দিন বিশেষ ট্রেন সার্ভিস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব ট্রেনের মধ্যে খুলনা,ঈশ্বরদী ঢাকা,খুলনার মধ্যে চলাচলকারী ৭ কোচ বিশিষ্ট আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে একটা এসি কেবিন ও চারটি শোভন চেয়ার কোচ । ঢাকা, ঈশ্বরদী খুলনা, ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি এসি চেয়ার ও ১ টি প্রথম শ্রেণীর কোচ । রাজশাহী, ঈশ্বরদী খুলনা, রাজশাহীর মধ্যে চলাচলকারী ৯ কোচ বিশিষ্ট আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১ টি প্রথম শ্রেণীর কোচ । রাজশাহী, ঈশ্বরদী খুলনা, রাজশাহীর মধ্যে চলাচলকারী ৮ কোচ বিশিষ্ট আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১ টি শোভন চেয়ার কোচ । রাজশাহী, ঈশ্বরদী ,রাজবাড়ি ও রাজশাহীর মধ্যে চলাচলকারী ৮ কোচ বিশিষ্ট আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১ টি শোভন চেয়ার কোচ । লালমনিরহাট, ঈশ্বরদী বাইপাস, ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি এসি কেবিন ।

দিনাজপুর, ঈশ্বরদী বাইপাস, ঢাকার মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ । ঢাকা,ঈশ্বরদী বাইপাস ও দিনাজপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ ।

রংপুর,ঈশ্বরদী বাইপাস ও ঢাকা,রংপুরের মধ্যে চলাচলকারী ১২ কোচ বিশিষ্ট আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ । চিলাহাটি ,ঈশ্বরদী বাইপাস ও ঢাকার মধ্যে চলাচলকারী ৭ কোচ বিশিষ্ট আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি চেয়ার কোচ ও ৪টি শোভন কোচ ।

নীলফামারি ,আব্দুলপুর ও রাজশাহীর মধ্যে চলাচলকারী ১০ কোচ বিশিষ্ট আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাথে অতিরিক্ত যোগ করা হবে ১টি শোভন চেয়ার কোচ ।

এসব অতিরিক্ত বিভিন্ন প্রকার কোচ সংযোজিত বিশেষ ট্রেনগুলো আগামি ৩০ জুন থেকে শুরু করে ১৭ জুলাই পর্যন্ত নির্ধারিত রুটে চলাচল করবে।

এছাড়াও ঈদের আগের তিন দিন এবং ঈদের পরের দ্বিতীয় দিন থেকে সাত দিন পর্যন্ত ৯ কোচ বিশিষ্ট ও ১০ কোচ বিশিষ্ট দু’টি পৃথক ঈদ স্পেশাল ট্রেন পারবর্তীপুর,ঈশ্বরদী বাইপাস , ঢাকা ও পারবর্তীরের মধ্যে এবং খুলনা,ঈশ্বরদী ,ঢাকা ও খুলনার মধ্যে চলাচল করবে।##

সম্পর্কিত:
পাতা থেকে: