মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

১৫ জুলাই থেকে শিলিগুড়িতে শুরু হচ্ছে বিবিআইএন বিজনেস এক্সপো

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৪:৫৫ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার॥ আগামী ১৫ জুলাই থেকে ভারতের শিলিগুড়িতে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ভুটান-ইন্ডিয়া- নেপাল (বিবিআইএন) বিজনেস এক্সপো। যা চলবে আগামী ১৭ জুলাই পর্যন্ত। এ ছাড়া আগামী ১৪ জুলাই কলকাতায় বিবিআইএন বিজনেস ফোরামের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

সোমবার মতিঝিলের ফেডারেশন ভবনে বিবিআইএন বিজনেস এক্সপো অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের অংশগ্রহণ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে।

বিবিআইএন বিজনেস এক্সপোর আয়োজন করতে যাচ্ছে ইন্ডিয়া চেম্বার অব কমার্স এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি। এছাড়া এই এক্সপোতে অংশগ্রহণ করবে ফেডারেশন অব নেপাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি এবং ভুটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি।

সংবাদ সম্মেলেনে এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ জানান, ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত বিবিআইএন বিজনেস এক্সপোতে বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালের ৬০টি স্টল অংশগ্রহণ করবে। এক্সপোতে বাংলাদেশে থেকে অংশগ্রহণকারী খাতগুলোর মধ্যে রয়েছে টেক্সটাইল ও কটন শিল্প, কৃষি ও উদ্ভিদজাত সামগ্রী, প্রক্রিয়াজাত খাদ্য, দুগ্ধজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল সামগ্রী, অবকাঠামো ও পরিবহন বিষয়ক, কেমিক্যাল ও সার, তথ্যপ্রযুক্তি শিল্প বিষয়ক, চামড়াজাত পণ্য এবং অটোমোবাইল শিল্প।

এফবিসিসিআই সভাপতি বলেন, এই এক্সপোতে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে বিভিন্ন সভা সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া প্রত্যেক দেশ তাদের পণ্যসামগ্রী নিয়ে এক ছাদের নিচে হাজির হবে। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে ট্রেড পলিসি এবং আমাদের পার্শবর্তী দেশগুলোর মধ্যে বাণিজ্য বাধা নিয়ে আলোচনা করা হবে। এখানে আমাদের পারস্পরিক ব্যবসায়িক সমস্যাগুলো চিহ্নিত করা হবে এবং এর সমাধানের পথ খোঁজা হবে।

##

প্রকাশিত : ২৭ জুন ২০১৬, ০৪:৫৫ পি. এম.

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: