২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্বাধীন ফাল্লুজা সফরে ইরাকের প্রধানমন্ত্রী


স্বাধীন ফাল্লুজা সফরে ইরাকের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক॥ আইএসের কাছ থেকে পুনরুদ্ধারের পর স্বাধীন ফাল্লুজা শহর সফর করেছেন ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি। ইরাকি নাগরিকদের তিনি এই বিজয় উদযাপনের আহ্বান জানিয়েছেন। খুব শিগগির মসুলও মুক্ত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। আল-জাজিরার খবরে বলা হয়, রবিবার ইরাকি শহর ফাল্লুজার সর্বশেষ ঘাঁটি আইএস’র কাছ থেকে পুনরুদ্ধার করতে সক্ষম হয় ইরাকি বাহিনী।

ইরাকে জাতীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে আবাদি বলেন, আমি সমস্ত ইরাকিদের বলব, আপনারা যে যেখানেই থাকুন বিজয় উদযাপন করুন। এ সময় আবাদি ফাল্লুজার প্রধান হাসপাতালের সামনে দাঁড়িয়ে ছিলেন। এর আগে ১৭ জুন ইরাক সরকারের পক্ষ থেকে ফাল্লুজার বিজয় ঘোষণা করা হয়। সে সময় বলা হয়েছিল, কিছু অংশ বাদে ফাল্লুজার প্রায় পুরোটুকো দখলে নিয়ে নিয়েছে ইরাকি বাহিনী।

এদিকে ফাল্লুজা পুনরুদ্ধারের পর মসুল উদ্ধারের ঘোষণা দিয়েছেন ইরাকি প্রধানমন্ত্রী। আর যদি মসুলও উদ্ধার করা হয়, তবে আইএসের জন্য তা হবে অত্যন্ত বিপদের। কারণ ফাল্লুজার পর মসুলই আইএসের প্রধান সর্বশেষ ঘাঁটি। আইএস ২০১৪ সালে ফাল্লুজা দখল করে। ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৬৫ কি.মি. পশ্চিমে অবস্থিত এই শহরটি আইএসের অন্যতম প্রধান ঘাঁটি হিসেবে পরিচিত ছিল।

সম্পর্কিত:
পাতা থেকে: