২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সংস্কার করা হবে


বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সংস্কার করা হবে

অনলাইন রিপোর্টার॥ গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন এন্ড ডেভেলপমেন্ট সম্মেলনকে সামনে রেখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সংস্কার করা হচ্ছে।

চলতি বছরের ডিসেম্বর মাসে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন এন্ড ডেভেলপমেন্টের ৯ম সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ সম্মেলন উপলক্ষে কেন্দ্রটিকে আরো আধুনিকায়ন ও এর স্থায়িত্ব বাড়াতে সংস্কার কাজ করা হবে। চীনের বাণিজ্য মন্ত্রণালয়ের এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ইকোনমিক কো-অপারেশন এ সংস্কার কাজ করবে।

এ বিষয়ে আজ সোমবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ও চীনের মধ্যে এক কার্যবিবরণী স্বাক্ষর করা হয়। গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার এবং চীনা দূতাবাসের ইকোনোমিক ও কমার্স কনস্যুলর লি গুয়ানজুন নিজ নিজ দেশের পক্ষে কার্যবিবরণীতে স্বাক্ষর করেন।

কার্যবিবরণী অনুযায়ী এ বছরের ১৭ জুলাই সংস্কার কাজ শুরু করা হবে এবং ৩১ অক্টোবর তা শেষ হবে। সংস্কার কাজ শেষে ১০ নভেম্বর সম্মেলন কেন্দ্রটি বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করা হবে। এ সংস্কার কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৪৬ কোটি ২৫ লাখ টাকা (৩ কোটি ৭০ লাখ আরএমবি)।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম বজলুল করিম চৌধুরী, এস এম আরিফ উর রহমান, প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মনিরুজ্জামান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: