মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বঙ্গবন্ধু হত্যা মামলায় আইনের ত্রুটি সংশোধন করেছি ॥ গাজীপুরে প্রধান বিচারপতি

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, গাজীপুর, ২৬ জুন ॥ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যা, যুদ্ধাপরাধীসহ অনেক মামলার চূড়ান্ত রায় আমি দিয়েছি। বঙ্গবন্ধু হত্যা মামলায় আইনের কিছু ত্রুটি ছিল। সেগুলো আমি সংশোধন করতে পেরেছি। দুঃখজনক হলেও সত্য, জেল হত্যা মামলায় আমি একাই ডিসেন্টিং রায় দিয়েছিলাম। সেখানে ষড়যন্ত্র ছিল- এটা প্রমাণিত হলো। কিন্তু ষড়যন্ত্রের জন্য তাদের শাস্তি হলো না। এতে আমি স্তম্ভিত হয়ে গেলাম। পরিকল্পিতভাবে হত্যার জন্য তারা ‘ক্রিমিনাল কন্সপারেসি’ করেছে। তাদের প্রত্যেকের শাস্তি হওয়া উচিত। তাই আমি নিজেই ডিসেন্টিং রায় দিয়েছি।

তিনি রবিবার দুপুরে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ পরিদর্শন করে এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম ও পুলিশ সুপার হারুন অর রশীদ, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সুপার প্রশান্ত কুমার বণিকসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় প্রধান বিচারপতিকে সম্মাননা স্মারক দেয়া হয়।

প্রধান বিচারপতি বলেন, একজন বিচারপতিকে বিচার করতে অনেক কিছু বিবেচনা করতে হয়। আমাদের জেল কোড অনেক পুরাতন। এটা নিয়ে ব্রিটিশ আমলে অনেক জগাখিচুড়ি হয়েছে। যাবজ্জীবন কারাদ- নিয়ে এক ধরনের বিভ্রান্তি রয়েছে। এটা নিয়ে অপব্যাখ্যাও রয়েছে। যাবজ্জীবন অর্থই হলো যাবজ্জীবন। তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ ও কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার পরিদর্শন করেন এবং কারাগারের বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন। তিনি বন্দীদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন সমস্যা সমাধানের আশ^াস দেন। এর আগে প্রধান বিচারপতি কারাগারে এসে পৌঁছলে তাকে গার্ড অব অনার দেয়া হয়।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: