মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শেখ হাসিনার নেতৃত্বে ’২১ সালের মধ্যে দেশকে সমৃদ্ধশালী করা হবে ॥ নাসিম

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ দেশের অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করা হবে। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, শিক্ষা স্বাস্থ্য, কৃষিসহ খাদ্য উৎপাদন বেড়েছে। বিদ্যুত উৎপাদন নিশ্চিত করে গ্রামে গ্রামে বিদ্যুত পৌঁছে দেয়া হয়েছে, কমিউনিটি ক্লিনিক স্থাপন করে গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে। সে লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের আর্থ-সামাজিক উন্নয়নের সফলতায় একটি মহল ঈর্ষান্বিত হয়ে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে পরিকল্পিতভাবে দেশে গুপ্তহত্যা চালাচ্ছে। শীঘ্রই গুপ্তহত্যাকারীদের চিহ্নিত করে তাদের মুখোশ জনগণের সামনে উন্মোচন করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম রবিবার সদর উপজেলার চার ইউনিয়ন নিয়ে প্রস্তাবিত মনসুরনগর থানা আয়োজিত ইফতারপূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন। এর আগে তিনি সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর, পরানপুর, রশীদপুর ঈদগাহ মাঠ ও সোনামুখী বাজারে গণসংযোগ করেন। পরে তিনি পিপুলবাড়িয়া, সোনামুখী শহীদ এম মনসুর আলী সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এ সময় তাঁর সঙ্গে সাবেক এমপি তানভীর শাকিল জয়, সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক শাহীন হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন ও শুভগাছা ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান খোকা উপস্থিত ছিলেন।

ইফতারপূর্ব ছোনগাছা স্কুল মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম শেখ হাসিনার সরকার বার বার দরকার সেøাগান তুলে বলেন, একটি সরকারের দীর্ঘ মেয়াদ না থাকলে দেশের জনগণের কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব হয় না। এ ক্ষেত্রে তিনি মালয়েশিয়া ও সিঙ্গাপুরের সরকার প্রধানদের ক্ষমতাকালীন সময়ের দৃষ্টান্ত তুলে ধরেন। তিনি বলেন, জাতির জনক যেমন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে চেয়েছিলেন, ঠিক তেমনি একটি অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

নাসিম বর্তমান সরকারের আমলে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুতসহ বিভিন্ন সেক্টরের উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে দেশের উন্নয়ন হয় এবং জাতি সমৃদ্ধশালী হয়ে ওঠে। তিনি আত্মবিশ্বাস নিয়ে বলেন, জনগণের ভালবাসায় বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, শিক্ষা স্বাস্থ্য, কৃষিসহ খাদ্য উৎপাদন বেড়েছে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: