মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গ্রিজম্যানের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

প্রকাশিত : ২৭ জুন ২০১৬
  • ইউরো ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ এ্যান্টোনিও গ্রিজম্যানের জোড়া গোলে ভর করে ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ফ্রান্স। রবিবার রাতে শেষ ষোলোর ম্যাচে পিছিয়ে পড়েও ফরাসীরা ২-১ গোলে পরাজিত করে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে।

ফ্রান্সের লিওতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল করে স্বাগতিকদের ভড়কে দিয়েছিল আইরিশরা। প্রতিপক্ষের আক্রমণ নস্যাৎ করতে যেয়ে ডি বক্সে ফাউল করে ফ্রান্স। পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিক থেকে ম্যাচের দ্বিতীয় মিনিটে আয়ারল্যান্ডকে এগিয়ে নেন রবি ব্রাডি। এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় দিদিয়ের দেশমের দল।

বিরতির পর শুরু থেকেই গোল পরিশোধে মরিয়া হয়ে খেলতে থাকে ফ্রান্স। ৫৭ মিনিটে আসে কাক্সিক্ষত ফল। এ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজম্যান দারুণ গোল করে প্রাণ ফেরান স্বাগতিক দর্শকদের। চার মিনিট পর আবারও গ্রিজম্যানের ঝলক। আরও একটি নয়নাভিরাম গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন তিনি। পিছিয়ে পড়ার পর আয়ারল্যান্ড অনেকটাই খেই হারিয়ে ফেলে।

যার প্রমাণ মেলে ৬৬ মিনিটে ডাফি মারাত্মক ফাউল করে লালকার্ড দেখে বাইরে চলে গেলে। এরপর বাকি সময় আয়ারল্যান্ডকে দশজন নিয়ে খেলতে হয়। এই সুযোগে আক্রমণের পসরা আরও বাড়ায় স্বাগতিকরা। কিন্তু একাধিক সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। যে কারণে ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে দেশমের দল। কোয়ার্টার ফাইনালে ফ্রান্স খেলবে ইংল্যান্ড ও আইসল্যান্ডের মধ্যকার প্রি-কোয়ার্টার ফাইনালে বিজয়ী দলের বিপক্ষে।

প্রকাশিত : ২৭ জুন ২০১৬

২৭/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: