১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংখ্যালঘুদের মানববন্ধন


স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ‘আমাগো মা-বোন-বউ, স্থাবর-স্থাবর সম্পত্তি সব যেন ওগো,.. জমিজমা সব দখল করে নিতে চায়, রাস্তাঘাটে প্রকাশে মারপিট করে, হুমকি দেয়, প্রকাশ্যে অকথ্য নির্যাতন করে.. মেয়ে মানুষের গায়ে হাত দেয়.. সব বলা যায় না, থানায় জানায়ে কোন লাভ হয় না বরং আরও অত্যাচার বাড়ে,... বাঁচতি না পাইরে মানববন্ধন করতিছি.. স্মারকলিপি দিচ্ছি..।” রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়কে মানববন্ধনে অংশ নেয়া মোড়েলগঞ্জ উপজেলার বাদুড়তলা এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা এভাবে তাদের ওপর অত্যাচারের বর্ণনা দেন। এ সময় অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন।

‘ফারুক বাহিনীর’ অত্যাচারে ওই এলাকার হিন্দু সম্প্রদায় ও নিরীহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। মানববন্ধনে অংশ নেয়া স্নিগ্ধ রঞ্জন, রাম ভরত মাঝি, কাকলি রানী, দুলালী রানী জানান, শেখ ওমর ফারুক, জাহাঙ্গীর, জাকিরসহ ১০/১২ জনের বাহিনী বাদুড়তলাসহ আশপাশের ৩/৪ গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। দিনে দুপুরে তারা অকথ্য অত্যাচার করে। আর রাতে হায়েনার মতো দাপিয়ে বেড়ায়।

আদালতের আদেশ উপেক্ষা করে এমপি বিদ্যালয়ের সভাপতি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ হাইকোর্টের নির্দেশ অমান্য করে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে সংসদ সদস্যকে ম্যানেজিং কমিটির সভাপতি করা হয়েছে। রবিবার বেলা সকাল ১১টায় বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ম্যানেজিং কমিটির একাধিক সদস্যের আপত্তি থাকা সত্ত্বেও এ ধরনের বিধিবহির্ভূত সিদ্ধান্তে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে জেলাজুড়ে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও রামু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম ম-ল বলেন, তিনি হাইকোর্টের নির্দেশনার কথা তুলে ধরলে সভায় উপস্থিত কয়েকজন অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি তা গুরুত্ব না দিয়ে রামু-কক্সবাজার আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে সভাপতি করার পক্ষে মত দেন।

স্বর্ণ চোরাচালানের দায়ে একজনের

১০ বছরের দ-

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ স্বর্ণ চোরাচালান মামলায় চট্টগ্রামে এক পাচারকারীকে ১০ বছরের কারাদ- প্রদান করেছে আদালত। দ-াদেশপ্রাপ্ত সেলিমের (৩৭) বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার রোসাংগিরি এলাকায়। রবিবার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ শাহীনুরের আদালত এ রায় প্রদান করেন। জানা যায়, ২০১৪ সালের ২৪ জানুয়ারি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় এক কোটি টাকার স্বর্ণসহ আটক হন সেলিম। ফ্লাইট দুবাইয়ের একটি ফ্লাইটে মধ্যপ্রাচ্য থেকে তিনি চট্টগ্রামে আসেন।

চট্টগ্রামে চার হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) অস্থাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে নগরীর চারটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ২২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি দায়ে দুটি ফার্মেসিকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-৭এর একটি দল এ অভিযান পরিচালনা করে। এসময় মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি জামায়াত পরিচালনাধীন ন্যাশলান হাসপাতালকে ছয় লাখ টাকা, ম্যাক্স হাসপাতালকে পাঁচ লাখ, এপিক ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ লাখ এবং পপুলার হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দুস্থের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৬ জুন ॥ কেরানীগঞ্জে দুস্থ ২ হাজার মানুষের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘শুভাঢ্যা একতা এন্টারপ্রাইজ’ এর পৃষ্ঠপোষকতায় কাচারীপাড়া এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে অসহায় মানুষের হাতে শাড়ি, লুঙ্গি ও থ্রিপিস তুলে দেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ শাহিন আহমেদ। শুভাঢ্যা ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী সিরাজুল ইসলাম, যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহমুদুল হাসান, সংরক্ষিত মহিলা মেম্বার নারগিস আক্তার প্রমুখ।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৬ জুন ॥ রবিবার দুপুরে পোরশায় মোবারক হোসেন প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি বিতরণ করা হয়েছে। উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্ট থেকে বিদ্যালয়টির ১৫০ শিক্ষার্থীর মাঝে ৩শ’ টাকা করে বিতরণ করা হয়। বিদ্যালয় প্রাঙ্গণে উপবৃত্তি বিতরণ করেন, নিতপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবুল কালাম শাহ।

বনজীবীদের স্বস্তি পূর্ব সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ প্রায় দুই মাস পর পূর্ব সুন্দরবনে বনজীবীদের প্রবেশের ওপর রবিবার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বন বিভাগ। তবে বার বার আগুনে পুড়ে যাওয়া চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় নিষেধাজ্ঞা বহাল হয়েছে। আগুন লাগার পর গত ২৯ এপ্রিল থেকে পূর্ব সুন্দরবনে বনজীবীদের প্রবেশ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। ফলে গত দুই মাস ধরে পূর্ব সুন্দরবনকেন্দ্রিক দুই লাখের বেশি বনজীবী দুর্ভোগে পড়েন। সুন্দরবনের খুলনা অঞ্চলের বন সংরক্ষক জহির উদ্দিন আহমেদ বলেন, পূর্ব সুন্দরবনে একের পর এক নাশকতামূলক অগ্নিকা-ের পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য বনের পূর্ব বিভাগের শরণখোলা ও চাঁদপাই রেঞ্জে প্রবেশের সব ধরনের পাস পারমিট বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। বনজীবীদের মানবিক দিক বিবেচনা করে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। বন বিভাগের নির্দিষ্ট রাজস্ব প্রদান করে পূর্ব সুন্দরবনের বনজীবীরা এখন জীবিকা নির্বাহ করতে পারবেন।