১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নারায়ণগঞ্জে ৬শ’ প্যাকেট ভেজাল সেমাই জব্দ ॥ মালিককে জরিমানা ও কারাদন্ড


নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকায় একটি খাবার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৬শ’ প্যাকেট ভেজাল সেমাই জব্দ করেছে র‌্যাব-১১ সদস্যরা। একই সাথে ওই কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানাসহ এক বছরের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার বেলা এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত র‌্যাব ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান চালায়।

র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার শিবলী সাদিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল শহরের পাইকপাড়ায় শাহ্ সুজা রোডে বাবুল ফুড প্রোডাক্ট লিমিটেড এর সেমাই তৈরির কারখানায় অভিযান চালায়। এসময় অস্বাস্থ্যকর ও দূর্গন্ধযুকক্ত পরিবেশে ভেজাল সেমাই তৈরির অভিযোগে কারখানার মালিক সোহেলকে আটক ও ৬শ’ প্যাকেট মেয়াদোত্তীর্ণ ভেজাল সেমাই জব্দ করা হয়। গত বছর এই কারখানার মালিককে মৌখিকভাবে সতর্ক করার পরেও সেখানে গোপনে ভেজাল ও মেয়াদোত্তীর্ন সেমাই তৈরী করে বিভিন্ন দোকানে সরবরাহ করা হচ্ছিল।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমীন সুলতানা জানান, ভ্রাম্যমান আদালত ওই ভেজাল কারখানার আটককৃত মালিক সোহেলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলহাজতে পাঠায়। অভিযান শেষে জব্দকৃত ভেজাল সেমাইয়ের প্যাকেটগুলো শহরের জিমখানা মাঠে জনসম্মূখে ধ্বংস করা হয়। পবিত্র রমজান মাস উপলক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জেলা প্রশাসনের এই ভেজালবিরোধী অভিযান আরো কঠোরভাবে চলমান থাকবে বলে সাংবাদিকদের তিনি জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: