মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দুই বছরের শিশু পাশবিক নির্যাতনের শিকার

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৫ জুন ॥ নাটোরের সিংড়ায় দুই বছরের শিশু পাশবিক নির্যাতনের শিকার হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার কৈডালা গ্রামে এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার শিশুটি বর্তমানে নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, উপজেলার কৈডালা গ্রামের দিনমজুরের দুই বছরের শিশুকে খেলার কথা বলে পাশের জঙ্গলে নিয়ে যায় একই গ্রামের ভ্যানচালক মশিউর রহমান। সেখানে জোরপূর্বক ঐ শিশুকে পাশবিক নিযাতন চালানোর সময় তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে পালিয়ে যায় লম্পট মশিউর। পরে শিশুটির পরিবার তাকে প্রথমে সিংড়া হাসপাতালে ও রাতে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে। নাটোর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ আবুল কালাম আজাদ জানান, শিশুটিকে ধর্ষণের আলামত পাওয়া গেছে।

দেশী অস্ত্রসহ ৫ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৫ জুন ॥ বড়াইগ্রাম উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে দেশী অস্ত্রসহ ৫ ডাকাতকে আটক করেছে পুলিশ। শনিবার ভোররাতে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মানিকপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন জোনাইল গ্রামের রাজু আহম্মেদ, সরাবাড়িয়া গ্রামের এস্কেন্দার আলী, দিঘইর গ্রামের নাজমুল হোসেন, শাকিল আহম্মেদ ও পাবনার চাটমোহর উপজেলার চড়ইকোল গ্রামের আব্দুল হামিদ।

দুই আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ জুন ॥ সালথায় মতিয়ার হোসেন হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে মুন্সিগঞ্জ থেকে টিটুল মাতুব্বর ও ঢাকা থেকে লিটন মোল্লাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত টিটুল উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের বাতাগ্রামের কুদ্দুছ মাতুব্বরের ছেলে ও লিটন একই গ্রামের কালাম মোল্লার ছেলে

কৃষিতে ভ্যাট প্রত্যাহারের দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ শনিবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে কেন্দ্রীয় কৃষক মৈত্রীর উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষক মৈত্রীর উলিপুর উপজেলার সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক হায়বর আলী, সদর উপজেলার সাধারণ সম্পাদক নুর আলম, অর্থ সম্পাদক এরশাদুল হক, সদস্য উজ্জলা রাণী, বিথী রাণী প্রমুখ। বক্তারা বলেন, বর্তমান কৃষিবান্ধব সরকার ক্ষমতায় থাকাকালে কৃষি খাতে ভবিষ্যতে ভ্যাট আরোপ করা হলে এতে করে সাধারণ কৃষক সমাজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করে তা বাতিলের দাবি জানান। এছাড়াও কৃষিতে সরকারী বিনিয়োগ বাড়ানো, সরকারীভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান-গম ক্রয়, জিডিপি ৬%, কৃষি পণ্যের ন্যায্য মূল্য এবং নারী কৃষকদের স্বীকৃতি প্রদানের দাবি জানানো হয়।

শ্রমিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে শ্রমিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। শনিবার দুপুরে শহরের ওয়াপদা মোড় এলাকায় ওই কর্মসূচী পালিত হয়। জোবায়দুল ইসলাম শাহের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা আহসান হাবিব সোহাগ সরকার, মোস্তাফিজুর রহমান মুন্না সরকার, জাতীয় পার্টি নেতা আব্দুল হানিফ, রফিকুল ইসলাম, ডাঃ মনসুর আলী প্রমুখ। মানববন্ধনে কয়াগোলাহাট, ডাঙ্গাপাড়া, দক্ষিণপাড়া, পশ্চিমপাড়া, খলিফাপাড়া, সোনাখুলীসহ বিভিন্ন এলাকার তিন শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

ময়মনসিংহে আসামির মৃত্যু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শুক্রবার রাতে কোতোয়ালি পুলিশের হাতে মাদক মামলায় গ্রেফতার আসামি প্রান্ত দে (১৮) মারা গেছে। শহরের গুলপুকুরপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম জানান, গ্রেফতারের পর হার্ট এ্যাটাকে মারা গেছে প্রান্ত। পুলিশ জানায়, ইয়াবাসহ প্রান্তকে হাতেনাতে গ্রেফতার করে থানায় নিয়ে আসে পুলিশ। থানা হাজতে রাখার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। এ সময় চিকিৎসক প্রান্তকে মৃত ঘোষণা করেন।

শেরপুরে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৫ জুন ॥ এক সাংবাদিকের বাসাবাড়িতে অগ্নিকা- ঘটেছে। শনিবার বেলা ২টার দিকে শহরের বাগরাকসা মহল্লায় সাংবাদিক জিএম আজফার বাবুলের বাসায় ওই অগ্নিকা- ঘটে। এতে টাকা, মালামাল ও বসতঘরসহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। জানা যায়, শনিবার বেলা ২টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও বিদ্যুত চমকানোর পরও নিজের টিনশেড হাফ বিল্ডিং গৃহে কম্পিউটারে কাজ করছিলেন শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, বিজয় টিভি ও দৈনিক বাংলাদেশ সময় প্রতিনিধি সিনিয়র সাংবাদিক জিএম আজফার বাবুল। গৃহের অন্য কক্ষে কাজ করছিলেন তার স্ত্রী। পাশেই নিজের বহুতল ভবনের নির্মাণ কাজের দেখভাল করছিলেন ছেলে। ঠিক ওই অবস্থায় পাশের রান্নাঘর থেকে আগুনের কু-লি ছড়িয়ে পড়ে বসতঘরের সর্বত্র।

ক্রিকেট ব্যাটের আঘাতে ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ক্রিকেট ব্যাটের আঘাতে গুরুত্ব আহত আবুল কালাম আজাদ ওরফে লিটন (১৩) নামের স্কুলছাত্র চিকিৎসাধীন অবস্থায় শনিবার রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে। নিহত লিটন নীলফামারীর সৈয়দপুরের ওয়াপদা মোড় হাজীপাড়ার আব্দুর রহমানের ছেলে ও সৈয়দপুর আল-ফারুক একাডেমির সপ্তম শ্রেণীর ছাত্র। জানা গেছে, শুক্রবার বিকেলে লিটন বাড়ির পাশে সহপাঠীদের সাথে ক্রিকেট খেলছিল। খেলার এক পর্যায়ে তার ঘাড়ে ক্রিকেট ব্যাটের আঘাত লাগে। এতে সে অসুস্থ হলে প্রথমে তাকে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা ২০ ট্রাক গ্যালভানাইজড প্লেইন (জিপি) শীট আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। শুক্রবার রাতে চট্টগ্রাম বন্দরের ১ নম্বর জেটি গেট এলাকা থেকে জিপি শীট ভর্তি ট্রাকগুলো তারা আটক করে। এ সময় শুল্ক ফাঁকির অভিযোগে আমদানিকারক প্রতিষ্ঠান জে এ্যান্ড জেড স্টিল কোম্পানি লিমিটেডকে আট লাখ জরিমানা করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক শামীমুর রহমান বলেন, জে এ্যান্ড জেড স্টিল কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান সেকেন্ডারি কোয়ালিটি ঘোষণা দিয়ে প্রাইম কোয়ালিটির গ্যালভানাইজড প্লেইন (জিপি) শীট আমদানি করে। প্রাইম কোয়ালিটিতে জিপি শীটের প্রতি টনের মূল্য ধরা হয় ৭০০ মার্কিন ডলার। কিন্তু সেকেন্ডারিতে মূল্য ৪৭০ ডলার। এই তারতম্যের কারণে শুল্ক ফাঁকি হয়েছিল ২৪ লাখ টাকা।

ছয় হাজার ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা শহরের লাবসা এলাকা থেকে ছয় হাজার পিস ইয়াবাসহ ইবাদুল ইসলাম (৩০) নামের এক মাদক বিক্রেতা আটক করেছে পুলিশ। এ সময় তার ট্রাকটিও জব্দ করা হয়। শনিবার ভোরে সাতক্ষীরা-যশোর সড়কের লাবসা ইউনিয়নের মাই চম্পার দরগাহ মোড় থেকে তাকে আটক করা হয়। আটক ইবাদুল ইসলাম সদর উপজেলার দারবাস্তিয়া গ্রামের মোমিন আলীর ছেলে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ট্রাক থামিয়ে তল্লাশি করে ট্রাকের চালকের বসার স্থানে বিশেষভাবে রাখা ছয় হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এ সময় মাদক বিক্রেতা ইবাদুল ইসলামকে আটক করা হয়।

দুস্থ শিশুদের ঈদ পোশাক প্রদান

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ জুন ॥ ‘আমাদের সম্মেলিত প্রচেষ্টাই পারে সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফোটাতে’ এ আহ্বান সামনে রেখে তরুণদের সংগঠন আমরা করবো জয় এতিম, দরিদ্র, অসহায় ৮০ শিশুর মধ্যে নতুন জমা বিতরণ করেছে। ঈদ উপলক্ষে পোশাকগুলো বিতরণ করা হয় শনিবার। এ উপলক্ষে ওই সংগঠনের পক্ষ থেকে বেলা ১১টার দিকে শহরের ঝিলটুলী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ নতুন জামা প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন বিশিষ্ট ব্যাক্তি কাজী গোলাম মহিউদ্দিন। বক্তব্য দেন সংগঠনের সভাপতি আহমেদ সৌরভ, সাধারণ সম্পাদক সিফাত আহমেদ প্রমুখ।

তুলার গুদামে আগুন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিগারেটের আগুনে একটি তুলার গুদাম পুড়ে গেছে। শনিবার সকাল ৬টায় নগরীর ডবলমুরিং থানার নাজির আহমেদ সড়কের ঈদগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশনের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে। আগ্রাবাদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবুল কাশেম বলেন, সকালে ঈদগাঁও এলাকার একটি পাঁচতলা ভবনের নিচতলায় অবস্থিত তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটে। সিগারেটের আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। প্রাথমিকভাবে অগ্নিকা-ে ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে ধারণা করা হচ্ছে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

২৬/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: