মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পটিয়ায় গাছে বেঁধে পিটিয়ে হত্যা

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৫ জুন ॥ দোকান বাকির টাকা পরিশোধের কথা বলে ডেকে নিয়ে চট্টগ্রামের পটিয়ায় এক যুবককে গাছের সঙ্গে বেঁধে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তার নাম আবছার (২৬)। সে উপজেলার উত্তর হাইদগাঁও গ্রামের কাজীপাড়া এলাকার মরহুম আবদুল আজিজের ছেলে। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে হাইদগাঁও ৪ নম্বর ওয়ার্ডের কওমীপন্থী হুজুর লোকমানের বাড়ির উঠানে এ খুনের ঘটনা ঘটে। ঘটনার রাতে তারাবির নামাজ শেষে মুসল্লিরা ঘুমিয়ে পড়লে কওমীপন্থী ওই হুজুর কৌশলে মোবাইল ফোনে আবছারকে ডেকে আনেন। পরে তাদের বাড়ির উঠানের গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেন। পেটানোর সময় যাতে চিৎকার করতে না পারে সেজন্য আবছারের মুখে কাপড় ঢুকিয়ে দেয়া হয়। ঘটনাস্থল থেকে আবছারের বাড়ির দূরত্ব ২-৩শ’ গজ। খবর পেয়ে হাইদগাঁও ইউনিয়নের ইউপি সদস্য গফুরসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু কওমীপন্থী ওই হুজুরের কারণে আবছারকে রক্ষা করতে পারেননি। স্থানীয় আরেকটি সূত্র জানিয়েছে, নিহত আবছারের সঙ্গে হুজুর লোকমানের স্ত্রী রোকেয়া বেগমের পরকীয়ার সম্পর্ক ছিল। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ বৈঠক হয়। তারপরও লোকমানের স্ত্রীর সঙ্গে আবছার সম্পর্ক রাখে। এতে ক্ষুব্ধ হয়ে পাওনা টাকা পরিশোধ করার কথা বলে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ।

যানবাহনের ফিটনেস ঠিক করা সম্ভব হচ্ছে না ॥ সেতুমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ জুন ॥ সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা অনেক সময় লোভ আর লাভের জন্য জনগণের স্বার্থকে বিকিয়ে দেই। অনেকটা উপর দিয়ে ফিটফাট আর ভেতরে সদরঘাট। তবে, সদরঘাটের অবস্থা ভাল হলেও সড়কে চলাচলরত যানবাহনের ফিটনেসটা ঠিক করা সম্ভব হচ্ছে না। তার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

শনিবার দুপুরে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া থানাধীন ‘ইউনিক’ এলাকায় ড্রেনেজসহ ১৪ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ২ কিলোমিটার সড়কের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। নবনির্মিত এ সড়কটি নির্মাণের কারণে আসছে ঈদ আর বর্ষা মৌসুমে যাত্রীদের দুর্ভোগ লাঘব হবে।

মন্ত্রী এ সময় বলেন, আগামী জানুয়ারিতে বিমানবন্দর থেকে ডিইপিজেড পর্যন্ত প্রায় ৩২ কিমি সড়কে বিদেশী অর্থায়নে এক্সপ্রেস এলিভেটেড ওয়ে নির্মাণের কাজ শুরু হবে। এর নিচ দিয়ে ৪টি পথ থাকবে যান চলাচলের জন্য।

উচ্চ শিক্ষায় বৃত্তি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহটের বেতাগায় শনিবার দুপুরে উচ্চ শিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় সমাজসেবী ডাঃ মোঃ আবু তালেব, হৃদয় রঞ্জন দাশ, এসএম আমজাদ হোসেন, আব্দুল জব্বার মোলা, নগেন্দ্র নাথ দাশ, কেশবলাল দাশ ও ড. সুবোধ কুমার দাশ বৃত্তির চেক প্রদান করা হয়েছে। বেতাগা বিদ্যালয় মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রকল্পের সভাপতি স্বপন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সোস্যাল ইসলামী ব্যাংকের পরিচালক আব্দুল জব্বার মোল্লা।

অটিস্টিক স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৫ জুন ॥ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় শনিবার পৌর শহরের সাধুপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন স্থানে। উদ্বোধন করেন সংসদ সদস্য ছবি বিশ্বাস। ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদের সভাপতিত্বে সুইড বাংলাদেশ দুর্গাপুর উপজেলা শাখার উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস।

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

২৬/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: