মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ডাকাত সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৫ জুন ॥ তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামে শুক্রবার রাত ২টার দিকে স্থানীয় লোকজন ডাকাত সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে। গণপিটুনিতে নিহত মোশারেফ হোসেন মশুর বাড়ি উপজেলার সোনাপুর ইউনিয়নে। এদিকে স্থানীয়রা বলছে পূর্বশক্রতার জের ধরে তাকে ডাকাত সাজিয়ে হত্যা করা হয়েছে। তবে ঘটনাটি ডাকাতির ঘটনা না পরিকল্পিত হত্যা তা পুলিশ নিশ্চিত হতে পারেনি। জানা গেছে, তজুমদ্দিনের বালিয়াকান্দি গ্রামে শুক্রবার গভীর রাতে নুরুল হকের বাড়িতে মোশারেফ হোসেন মশু ডাকাতের নেতৃত্বে কয়েক ডাকাত ঘরের বেড়া ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এ সময় ঘরে ঢুকে নুরুল হকের ছেলে নয়নকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা করে। তাকে বাঁচাতে গেলে বোন রোজিনা আক্তার ও মা পারুল বেগমকেও কুপিয়ে জখম করা হয়। এ সময় ওই ঘরের মানুষের চিৎকার করে এবং গ্রামের মসজিদে ডাকাতের হামলার কথা মাইকিং করে প্রচার করা হয়। গ্রামবাসী মশু ডাকাতকে ধরে গাছের সঙ্গে বেঁধে বেধরক পিটুনি দিলে সে নিহত হয়। এদিকে গুরুতর আহত নয়ন, রোজিনা ও পারুল বেগমকে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।

রূপগঞ্জে পাথরের মিলে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৫ জুন ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পাবই এলাকার একটি অনুমোদনবিহীন পাথরের মিলে বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত পাউডারে পর্যায়ক্রমে সাত শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিষাক্ত কেমিক্যালের কারণে পর্যায়ক্রমে মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় বাসিন্দারের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। অনুমোদনবিহীন পাথর মিলটি বন্ধের দাবিতে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ মিছিল করেছেন। শনিবার সকালে বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত পাউডারে অসুস্থ রমজান মোল্লা নামে এক শ্রমিকের মৃত্যু হলে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৭ বছর আগে পাবই এলাকায় অনুমোদনবিহীন এসপি পাওয়ার নামে একটি পাথরের মিল স্থাপন করা হয়। ওই মিলে কেমিক্যালের মাধ্যমে পাথর গুঁড়ো করে পাউডার তৈরি করা হয়। ওই মিলে প্রায় শতাধিক শ্রমিক কাজ করেন। এর মধ্যে বেশির ভাগ শ্রমিকই স্থানীয় বাসিন্দা।

পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগরীর একটি পুকুরে ডুবে মুন্না (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে নগরীর সপুরা এলাকায় এ ঘটনা ঘটে। মুন্না নগরীর কয়েরদাড়া এলাকার জাহাঙ্গীর আলীর ছেলে এবং স্থানীয় আটরশি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে পড়াশোনা করত। স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বেলা ১১টার দিকে মুন্না গোসল করার জন্য সপুরা এলাকার একটি পুকুরে নামে। কিন্তু সাঁতার না জানার কারণে সে পানিতে তলিয়ে যায়। পরে দুপুরে তার লাশ পানিতে ভেসে ওঠে।

শীর্ষ মাদক কারবারি স্ত্রীসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তানোরে একাধিক মামলার আসামি ও শীর্ষ মাদক কারবারি আবুল হোসেন ধলু ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে উপজেলার আমশো এলাকার নিজ বাড়িতে হানা দিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। পুলিশ জানায়, আদালতের সাজাপ্রাপ্ত ও ১৩ মামলার পলাতক আসামি আবুল হোসেন ওরফে ধলু ও তার স্ত্রী জহুরা বেগম। তাদের বাড়ি তানোর পৌর এলাকার আমশো তাঁতিয়ালপাড়া গ্রামে। তারা থানার তালিকাভুক্ত মাদক কারবারি। তাদের বিরুদ্ধে অস্ত্র, ছিনতাই, চুরি-ডাকাতি, চাঁদাবাজি ও মাদকের অন্তত ১৩টি মামলা রয়েছে। রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে অস্ত্র মামলায় ধলুর ১৪ বছরের সাজাও হয়েছে

চাঁপাইয়ে আমন চাষীরা এখন মাঠে

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ আষাঢ়ের প্রথম দিন থেকেই চাঁপাইনবাবগঞ্জসহ বৃহত্তর রাজশাহীর পুরো বরেন্দ্র অঞ্চলে আমন চাষীরা মাঠে নেমে পড়েছে। এবার চাঁপাইসহ বরেন্দ্র অঞ্চলে আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ হয়েছে এক লাখ ৬০ হাজার হেক্টর। ইতোমধ্যেই শুরু হয়েছে বীজতলা তৈরির কাজ। অধিকাংশ বীজতলায় গুটি স্বর্ণা ও চিকন সাদা স্বর্ণার বীজ বপন করা হয়েছে। এছাড়াও আমন চাষীরা জমি প্রস্তুতির আগাম পদক্ষেপ হিসেবে রাত-দিন কোদাল চালিয়ে জমির আইল ঠিক করাসহ ছোট খাট খাল খন্দর, বিশেষ করে ইঁদুরের কাটা খাল বন্ধ কাজে নিয়োজিত রয়েছে। সব মিলিয়ে বরেন্দ্রর প্রায় ২২ হাজার হেক্টরের কয়েক হাজার বীজ তলাতে আগাম সেচ ও বৃষ্টির পানিতে বীজ বুনে তা এখন তত্ত্বাবধান করছে আমন চাষীরা।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সিনেট অধিবেশন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় সিনেটের ১৮তম অধিবেশন শনিবার অনুষ্ঠিত হয়েছে। সিনেট অধিবেশনে ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৫৩৮ কোটি ৭২ লাখ ৫৮ হাজার টাকার রাজস্ব ও উন্নয়ন বাজেট অনুমোদন করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে শনিবার এ অধিবেশন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অধিবেশনে সংসদ সদস্য অধ্যাপক মোঃ আলী আশরাফ ও মোঃ আব্দুল কুদ্দুস, এ্যাটর্নি জেনারেল খন্দকার মাহবুবে আলম, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মোঃ শরীফ এনামুল কবির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, শামসুজ্জামান খান, রামেন্দু মজুমদার, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ, অধ্যক্ষ আব্দুর রশীদ প্রমুখ বক্তব্য রাখেন। এতে মোট ৬২ জন সিনেট সদস্য উপস্থিত ছিলেন।

অপপ্রচার বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ দেশব্যাপী ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও গুপ্তহত্যা এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রানা দাস গুপ্তের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে সিলেট মহানগর শাখার উদ্যোগে বেলা ১১টায় ঐতিহাসিক কোর্টপয়েন্টে মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট মহানগর ঐক্য পরিষদের সভাপতি শান্ত দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রতীন্দ্র দাসের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি বিরাজ মাধব চক্রবর্ত্তী মানস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অরুন দেব নাথ সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বিভাবসু গোস্বামী বাপ্পা, মহানগর পূজা উদযাপন পরিষদের এ্যাডভোকেট সভাপতি বিমান চন্দ্র দাস, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য প্রমুখ।

কলাপাড়ায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী, ২৫ জুন ॥ বাউফলে সংখ্যালঘু মা-মেয়েকে ধর্ষণের প্রতিবাদে, কলাপাড়ায় সকল ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তাসহ সংখ্যালঘুদের জমি দখলের পাঁয়তারা বন্ধের দাবিতে শনিবার বেলা ১১টায় শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কে সমাবেশ ও মানববন্ধন হয়েছে। বাংলাদেশ ছাত্র যুব ঐক্যপরিষদের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন নীল রতন কুন্ডু বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, উপাধ্যক্ষ নূর বাহাদুর তালুকদার, অধ্যাপক ভুপেন্দ্রনাথ বিশ্বাস, কমিউনিস্ট পার্টি খেপুপাড়া শাখার সাধারণ সম্পাদক নাসির তালুকদার, সাংবাদিক ভজহরি কুন্ডু, রাখাইন নেতা লুফ্রু মাস্টার, কাউন্সিলর বিজলী রানী দাস, অবসরপ্রাপ্ত শিক্ষিক নমিতা দত্ত, পটুয়াখালী জেলা ছাত্র যুব পরিষদের সভাপতি সঞ্জয় দাস, সাংগঠনিক সম্পাদক বাসুদেব শীল, এ্যাডভোকেট সুব্রত শীল প্রমুখ।

ভেজাল গুড় কারখানার জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৫ জুন ॥ লালপুর উপজেলায় কেমিক্যাল দিয়ে ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণের দায়ে কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকালে উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে ভেজাল বিরোধী অভিযান চালায় পুলিশ। এসময় কারখানা থেকে বিপুল পরিমাণ চিনি, চিটাগুড়, আটা, রং এবং কেমিকেল জব্দ করা হয়। পরে কারখানার মালিক নিজামউদ্দিনকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৩মাসের কারাদ-াদেশ প্রদান করেন।

জঙ্গীবাদ প্রতিরোধে লাঠি বাঁশি বিতরণ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ জুন ॥ জঙ্গীবাদ ও সন্ত্রাসবিরোধী মতবিনিময় সভা ও বাঁশি-লাঠি বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের ভায়না মোড়ে বাসস্ট্যান্ডে মাগুরা পুলিশ ও সচেতন সমাজ জঙ্গীবাদ ও সন্ত্রাসবিরোধী এ মতবিনিময় সভার আয়োজন করে। মাগুরা পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান। সভায় বক্তব্য রাখেনÑ জেলা প্রশাসক মাহবুবর রহমান, জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট সৈয়দ শরিফুল ইসলাম, ঝিনাইদ জেলার পুলিশ সুাপার আলতাফ হোসেন, মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া পৌর বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ দেড় শ’ বছরেরও বেশি পুরনো ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার দুপুরে পৌরসভার মাহবুবুল হুদা সভাকক্ষে বাজেটের ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে পৌরসভার প্রথম নারী মেয়র মিসেস নায়ার কবির ৮১ কোটি ৮৭ লাখ ৫০ হাজার ৪২ টাকার বাজেট উপস্থাপন করেন।

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

২৬/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: