মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৫ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এবার হিলারিকে ভোট দেয়ার কথা বললেন স্যান্ডার্স

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স বলেছেন, তিনি নবেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে ভোট দেবেন। ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়নের জন্য হিলারি ও স্যান্ডর্স দুজনেই লড়াই করেছেন। তবে চলতি মাসে মনোনয়ন দৌড়ে এগিয়ে যান সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। খবর বিবিসির।

স্বঘোষিত সমাজতন্ত্রী স্যান্ডর্স এমএসএনবিসিকে বলেন, রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে তিনি তার সাধ্যমতো সবকিছুই করবেন। তবে তিনি তার নির্বাচনী প্রচরাভিযান থেকে বিরত থাকবেন এ কথা বলেননি। তিনি জানান, এখন তার কাজ হচ্ছে, জুলাই মাসে পার্টির সম্মেলনে সবচেয়ে শক্তিশালী সম্ভাব্য প্ল্যাটফর্মের জন্য লড়াই করা। তবে নির্বাচনী এ প্রতিযোগিতা থেকে তিনি সরে আসবেন- এমন ধারণাও নাকচ করে দিয়েছেন স্যান্ডার্স। স্যান্ডার্স বলেন, ‘কেন আমি তা করতে চাইব, যখন আমাদের জন্য সেরা প্ল্যাটফর্ম নিশ্চিত করার জন্য আমি লড়াই করতে চাই। এর মধ্যে যতটা সম্ভব জয় আমি তুলে নিতে চাই।

আমরা যতটা সংখ্যক ডেলিগেট ভোট পাই, তা জিততে চেষ্টা করতে হবে।’ বার্নি স্যান্ডার্স অত্যন্ত ঠা-া জলাশয়ে সাঁতার কাটা সাঁতারুর মতো ডেমোক্র্যাটির মনোনয়ন প্রার্থী হিলারি ক্লিনটনকে অনীহার সঙ্গে গ্রহণ করেছেন। প্রথমে তিনি স্বীকার করেন যে, তার মনোনয়নপ্রত্যাশী হওয়ার সম্ভাবনা নেই। তবে এখন তিনি বলছেন, শরতে সাধারণ নির্বাচনে হিলারি ক্লিনটনকে ভোট দেবেন। স্যান্ডার্স আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত তার নির্বাচনী প্রচার বাতিল করার ঘোষণা দেননি।

প্রকাশিত : ২৬ জুন ২০১৬

২৬/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: