২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মাদারীপুরে গ্রামীণ জনপদে ঈদের কেনাকাটা


মাদারীপুরে গ্রামীণ জনপদে ঈদের কেনাকাটা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মুসলমানদের বড় দু‘টি ধর্মীয় উৎসব হলো ঈদ-উলফিতর ও ঈদ-উলআযহা। আর ক‘দিন পরেই ঈদ-উল-ফিতর। তথ্য প্রযুক্তি ও যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ায় শহরের পাশাপাশি গ্রামীণ জনপদেও জমে উঠেছে ঈদের বাজার। সকাল থেকেই গৃহবধূ, যুবতি-কিশোরীরা তাদের ছোট-ছোট ছেলে-মেয়ে, ভাই-বোনদের নিয়ে ছুটছে বাজারের দিকে।

মাদারীপুর শহরের পুরান বাজার, কুলপদ্বী, সদর উপজেলার চরমুগরিয়া, মস্তফাপুর, কলাগাছিয়া, মিঠাপুর কারিবাজার, শ্রীনদী বাজার, ছিলারচর, শিবচর উপজেলার বরহামগঞ্জ বাজার, পাচ্চর বাজার, দত্তপাড়া, সূর্যনগর, চান্দেরচর বাজার, শেখপুর হাট, উৎরাইল, কাদিরপুর, বহেরাতলা, রাজৈর উপজেলার টেকেরহাট, কবিরাজপুর, আমগ্রাম, বাজিতপুর, রাজৈর, কদমবাড়ি, কালকিনি উপজেলার গোপালপুর, ভ’রঘাটা, কালকিনি, কালিগঞ্জ, ফাসিয়াতলা, সাহেবরামপুর, মিয়ারহাট, মোল্লারহাট, ঝুঁরগাঁও, রমজানপুর, খাশেরহাট, ঘোষেরহাট, শশীকর বাজার এখন ঈদের কেনাকাটায় সরগরম হয়ে উঠেছে।

বাজারে ছোট বড় ছেলে-মেয়ে, মধ্যবয়সী নারী পুরুষসহ পিছিয়ে নেই ঈদের মার্কেট করতে আসা বৃদ্ধ নারী পুরুষ। তবে পুরুষের চেয়ে মেয়েদের বেশী দেখা যাচ্ছে প্রতিটি দোকানে। প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু করে প্রায় গভীর রাত পর্যন্ত দোকান বেচাকেনা চলছে। ক্রেতাদের চাহিদা মত যে সব দোকানে থ্রি-পিচ, শাড়ী কাপড় পাওয়া যায় সেইসব দোকানে স্কুল-কলেজ পড়–য়া মেয়েরা, নতুন বিয়ে হয়েছে এমন মেয়েদের ভিড় বেশী। জামা-কাপড়ের পাশাপাশি কসমেটিকস, জুতা-সেন্ডেলের দোকানে সমানতালে কেনাকাটা চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: