মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৭ মে ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দক্ষিণের নৌ-রুটে ১ জুলাই থেকে ঈদ স্পেশাল সার্ভিস

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০৩:২৯ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঈদ উৎসবে দক্ষিণাঞ্চলের ঘরমুখো নৌপথের যাত্রীদের জন্য বেসরকারি ২৩টি লঞ্চের বিশেষ সার্ভিস শুরু হবে আগামী ১ জুলাই থেকে। আর সরকারি ৫টি রকেটে বিশেষ সার্ভিস শুরু হবে আগামী ২৯ জুন।

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সুন্দরবন লঞ্চ কোম্পানির স্বত্ত্বাধিকারী সাইদুর রহমান রিন্টু জানান, ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২৮রুটে ঈদের বিশেষ সার্ভিস শুরু হবে ১ জুলাই থেকে। আর ২ জুলাই থেকে লঞ্চের ডাবল ট্রিপ শুরু হবে। অর্থাৎ ঢাকা থেকে ছেড়ে যাওয়া লঞ্চগুলো নির্ধারিত গন্তব্যে যাত্রীদের পৌঁছে ওই লঞ্চ যাত্রী শুন্য অবস্থায় ফের ঢাকায় ফিরে আসবে পুনরায় যাত্রী পরিবহনের জন্য। ঢাকা-বরিশাল নৌ-রুটে এবারের ঈদে বেসরকারি কোম্পানির নিয়মিত লঞ্চসহ মোট ১৭টি লঞ্চ সরাসরি ঢাকা-বরিশাল রুটে যাত্রী পরিবহন করবে। এরমধ্যে পারাবত কোম্পানির ৫টি, সুন্দরবন কোম্পানির ৩টি, সুরভী কোম্পানির ৩টি, কীর্তনখোলার ২টি, টিপুর ১টি, ফারহানের ১টি, কালাম খানের ১টি, দীপরাজের ১টি। দিবাসার্ভিসের গ্রীন লাইন ওয়াটার ওয়েজের দুইটি জাহাজ এ রুটে যাত্রী পরিবহন করবে। এছাড়া চাঁদপুর-বরিশাল ভায়া ফতুল্লা হয়ে সুন্দরবন, ফারহান, পূবালীসহ চারটি লঞ্চ ঈদের আগে ঢাকা থেকে এবং ঈদের পর বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।

বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জানান, ২৯ জুন থেকে শুরু হওয়া বিশেষ সার্ভিসে সংস্থার ছয়টি জাহাজ এবার ঈদ সার্ভিসে যুক্ত হচ্ছে। জাহাজগুলো হচ্ছে ‘এমভি মধুমতি’ ‘এমভি বাঙ্গালী’ ‘পিএস অষ্টিচ’ ‘পিএস মাহসুদ’ ‘পিএস লেপচা’ এবং‘ সেলা’। এছাড়া জাহাজ ‘সোনারগাঁও’ অতিরিক্ত জাহাজ হিসেবে স্ট্যান্ডবাই থাকবে।

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০৩:২৯ পি. এম.

২৫/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: