১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শ্রীলঙ্কাকে ১০ উইকেটে ধসিয়ে দিলো ইংল্যান্ড


শ্রীলঙ্কাকে ১০ উইকেটে  ধসিয়ে দিলো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক॥ আগের ম্যাচে অবিশ্বাস্য 'টাই' এর জন্ম দিয়েছিল ইংল্যান্ড। এবার শ্রীলঙ্কাকে তারা ধসিয়ে দিলো ১০ উইকেটে। শুক্রবার ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় ওয়ানডেতে এই ব্যবধানে জিতে ৫ ম্যাচের সিরিজে ১-০ তে লিড নিলো ইংলিশরা। ট্রেন্ট ব্রিজে স্বাগতিকরা পাত্তাই দেয়নি প্রতিপক্ষকে।

জ্যাসন রয় খেলেছেন অপরাজিত ১১২ রানের ইনিংস। আর অ্যালেক্স হেলস হার না মানা ১৩৩ রানে অপরাজিত। ২৫৫ রানের টার্গেট ছিল তাদের সামনে। এই দুই ওপেনারের সেঞ্চুরির বীরত্বে ৯৫ বল হাতে রেখেই কোনো উইকেট না হারিয়ে ২৫৬ রান করে ফেলেছে ইংল্যান্ড। ইতিহাসে ষষ্ঠবারের মতো ১০ উইকেটে জিতল ইংল্যান্ড। আর পঞ্চমবারের মতো শ্রীলঙ্কা এই ব্যবধানে হারলো।

রয় ও হেলসের জুটি ওয়ানডেতে যেকোনো উইকেটে ইংল্যান্ডের রেকর্ড। এর আগে দ্বিতীয় উইকেটে ২৫০ ছিল তাদের সেরা। ২০১০ সালে এজবাস্টনে যা বাংলাদেশের বিপক্ষে গড়েছিলেন অ্যান্ড্রু স্ট্রস ও জনাথন ট্রট। এই জয়ে প্রথম মাল্টি-ফরম্যাট সুপার সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড। তাদের পয়েন্ট এখন ১৩। শ্রীলঙ্কার ৩।

শ্রীলঙ্কা টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে তোলে ২৫৪ রান। উপুল থারাঙ্গার ৫৩ তাদের ইনিংস সর্বোচ্চ। দিনেশ চান্দিমাল ৫২ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ৪৪ রান করেন। ১০ ওভারে ৩৪ রানে ২ উইকেট নেন লেগ স্পিনার আদিল রশিদ। রবিবার ব্রিস্টলে সিরিজের তৃতীয় ম্যাচ।

সম্পর্কিত:
পাতা থেকে: