মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এবার ইতিহাস বদলে দিতে চান মেসি

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৪১ পি. এম.
এবার ইতিহাস বদলে দিতে চান মেসি

অনলাইন ডেস্ক॥ টানা তৃতীয়বার ফাইনালে হারার মতো বিপর্যয় আর কি হতে পারে? ওটা এখনো একটা শঙ্কা মাত্র। চিলির বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে সোমবার আর্জেন্টিনা মাঠে নামবে যেটি মাথায় নিয়ে। আর তেমন শঙ্কার কথা মাথায় রেখেই তো আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা বলেছেন, শিরোপা জিততে না পারলে এই দলের দেশেই ফেরার দরকার নেই! এমন পরিস্থিতিতে মেসির ঘোষণা, ইতিহাসটা বদলে দিতে চান। শিরোপা জিতে নতুন ইতিহাস গড়তে চান।

২০১৪ বিশ্বকাপ ফাইনালে উঠলো আর্জেন্টিনা। হারলো জার্মানির কাছে। ২০১৫ কোপা আমেরিকার ফাইনালে উঠলেন মেসিরা। হারলেন চিলির কাছে। এবার কোপার শতবর্ষ উদযাপনের আসরে যুক্তরাষ্ট্রে ফাইনাল। প্রতিপক্ষে সেই চিলি। আর এমন ম্যাচের আগে মেসির ঘোষণা, "ইতিহাস বদলে দিয়ে জাতীয় দলের সাথে চ্যাম্পিয়ন হতে চাই আমি।" এই অভিজ্ঞতাটা আসলে কখনোই হয়নি ৫বার ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা মেসির। দেশের সাথে বড় কোনো আসর জিততে পারেননি এখনো।

২৮ বছরের মেসি এবারের আসরে হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন। দলও বড় বড় জয় নিয়ে ফেভারিটের মতো উঠেছে ফাইনালে। লক্ষ্যের খুব কাছে এসে ফের হতাশায় ডুবতে আপত্তি মেসির, "এখন সবকিছু উজার করে দেওয়ার সময়। কারণ, এখানে যা অর্জন করতে এসেছি তার খুব কাছে আমরা। গত এক বছরে আমরা দল হিসেবে অনেক উন্নতি করেছি। ফাইনালে খেলতে মুখিয়ে আছি আছি। রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় আছি।"

"এই টুর্নামেন্টে আর্জেন্টিনা খুব জমাট একটা দল। ব্যর্থ হওয়া চলবে না। টানা তৃতীয় ফাইনাল হারা হবে নিদারুণ হতাশার।" আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেছেন, "

আমার মনে হয় গত বছরের সাথে এই বছরের বেশ মিল আছে। আমরা একটু দেরিতে খেলি। সেই অর্থে আমাদের ওপর তেমন কোনো চাপ নেই। আশা করছি, এই মুহূর্তটা জয় দিয়ে উদযাপন করতে পারবো আমরা।"

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৪১ পি. এম.

২৫/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: