মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৪ এপ্রিল ২০১৭, ১১ বৈশাখ ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কাজ ভাগাভাগিতে জীবন হয় বেশি উপভোগ্য

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৪০ পি. এম.
কাজ ভাগাভাগিতে জীবন হয় বেশি উপভোগ্য

অনলাইন ডেস্ক॥ নতুন এক গবেষণায় দেখা গেছে, যেসব বিবাহিত যুগল ঘরের কাজ নিজেদের মধ্যে ভাগাভাগি করে সম্পন্ন করেন তাদের যৌন জীবন অনেক বেশি উপভোগ্য হয়।

জার্নাল অফ ম্যারেজ অ্যান্ড ফ্যামিলির আসন্ন সংস্করণে ওই গবেষণাপত্রটি প্রকাশের অপেক্ষায় রয়েছে। ২০০৬ সালে যুক্তরাষ্ট্রে পরিচালিত এক জরিপের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে গবেষণাটি করা হয়।

গবেষণায় দেখা গেছে, যেসব যুগল ঘরের কাজ নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়ে সম্পন্ন করেন তারা মাসে গড়ে প্রায় ৭ বার যৌন সহবাস করেন। অন্যদিকে, যেসব যুগলের কোনো একজন বা নারী সদস্যটিই ঘরের কাজ বেশি করেন তাদের মধ্যে মাসে ৫ বারের বেশি যৌন সহবাসের ঘটনা ঘটে না। আর যেসব যুগলের পুরুষ সদস্যটি মেয়েলি কাজগুলোও করতে দ্বিঁধা বোধ করেন না তাদের যৌন জীবন অন্যদের চেয়ে অনেক বেশি উপভোগ্য হয়।

গবেষণায় আরেকটি যে চমকপ্রদ তথ্য বেরিয়ে এসেছে তা হলো, লিঙ্গ সমতা নিয়ে এতো এতো প্রচারণা সত্ত্বেও যুক্তরাষ্ট্রের বেশিরভাগ পরিবারে নারীরাই এখনো ঘরের কাজ করেন বেশি। ৬৩ শতাংশ পরিবারেই নারীরাই ঘরের কাজ বেশি করেন। এমনকি ওই নারীটি যদি ঘরের বাইরে বেশি সময় ধরে কাজ করেন এবং পুরুষের চেয়েও বেশি আয় করেন তখনও একই ঘটনা ঘটে।

গবেষণায় আরো দেখা গেছে, যেসব দম্পতি লিঙ্গ সমতায় বিশ্বাস করেন তারা বেশি বেশি যৌন মিলনে আগ্রহী হয়ে থাকেন।

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৪০ পি. এম.

২৫/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: