মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
১ মে ২০১৭, ১৮ বৈশাখ ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

মেসি নামেই মেজাজ হারান রোনালদো

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৩৬ পি. এম.
মেসি নামেই মেজাজ হারান রোনালদো

অনলাইন ডেস্ক॥ ইউরো কাপের চলমান আসরে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধ্যতপূর্ণ আচরণ করে বিতর্কে জড়ান পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। মেজাজ হারিয়ে সাংবাদিকের মাইক্রোফোন ফেলে দেন পানিতে। আর রোনালদোর এভাবে রেগে যাওয়ার পেছনের কারণটা নাকি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি!

ইউরোর গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচের আগে রোনালদোকে তার দেশেরই একজন সাংবাদিক একটি প্রশ্ন করতেই তিনি সেই সাংবাদিকের মাইক্রোফোন নিয়ে ফেলে দেন পাশের লেকে। কি এমন প্রশ্ন করেছিলেন যে রোনালদো এতটা ক্ষেপে গিয়েছিলেন।

শুক্রবার ইংল্যান্ডের একটি সংবাদপত্র ফাঁস করে দিল রোনালদোর ক্ষোভের কারণটি। তারা একটি প্রতিবেদন প্রকাশ করেছে যেখানে বলা হয়, কেন হাঙ্গেরি ম্যাচের আগে পর্তুগাল তারকা উত্তেজিত হয়ে তার নিজেরই দেশের একজন সাংবাদিকের হাতের মাইক্রোফোন কেড়ে পানিতে ফেলে দিয়েছিলেন! পর্তুগালের একটি বেসরকারি চ্যানেলের সাংবাদিক দিয়েগো তোরহেস বলেছেন, ‘আমি রোনালদোকে প্রশ্ন করেছিলাম যে, তিনি কি মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফ্রি-কিক থেকে নেওয়া মেসির অনবদ্য গোলটা দেখেছেন? প্রশ্ন শুনেই তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং আমার হাত থেকে কেড়ে মাইক্রোফোন পানিতে ফেলে দেন।’

সাংবাদিকদের সঙ্গে বাজে আচরণের জন্য প্রায়ই খবরের শিরোনামে আসেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। এবার ইউরোর আসরে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ দুটিতে ছিলেন গোলশূন্য। অপরদিকে তার চির-প্রতিদ্বন্দ্বী মেসি কোপা আমেরিকায় করছেন একের পর এক গোল। সেই সঙ্গে অর্জন করেছেন আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডও।

ওই সাংবাদিকের প্রশ্নে রোনালদোর যেন কাটা ঘায়ে নুনের ছিটা পড়ে। একে তো তিনি নিজে কোনো গোলের দেখা পাচ্ছিলেন না। তার ওপর দলও ছিল খাদের কিনারায়। এ ছাড়া গ্রুপ পর্বে অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে তিনি যতবারই বল ধরেছেন মাঠ থেকে ভেসে এসেছে ‘মেসি মেসি’ ধ্বনি। যা নিয়ে ম্যাচের পর কোচ ফার্নান্দো সান্তোস বলেন, ‘এটাতো তাকে (রোনালদো) মানসিকভাবে যন্ত্রণা দেয়া হচ্ছে। এটা কোনোভাবেই আমাদের কাম্য ছিল না।’

সব মিলিয়ে রোনালদো একটু বেশিই উত্তেজিত হয়ে পড়েন। যার ফলে খারাপ আচরণ করে ফেলেন সাংবাদিকের সঙ্গে। তবে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে কিন্তু দারুণভাবে জ্বলে ওঠেন তিনি। ৩-৩ গোলের ড্র’র ম্যাচে রোনালদো দলের হয়ে করেছেন দুটি গোল।

রোনালদোর বিতর্কিত ওই কাজের জন্য দলের কোচকেও শুক্রবার একটি সংবাদ সম্মেলনে দলের সেরা হাতিয়ার প্রসঙ্গে জবাব দিতে হয়েছে। তবে তিনি মাথা ঠাণ্ডা রেখেই প্রশ্নের জবাব দিয়েছেন। তিনি বলেন, ‘ওকে নিয়ে সংবাদমাধ্যম একটু বেশিই কৌতূহলী হয়ে উঠেছে! যা প্রমাণ করছে রোনালদো কত বড়মাপের ফুটবলার।

তিনি আরও যোগ করেছেন, ‘ওর মতো নির্ভীক এবং লড়াকু ফুটবলার খুব কমই রয়েছে। শেষ ম্যাচের জোড়া গোল রোনালদোর আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। শনিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে সেটাই আমাদের সেরা হাতিয়ার হবে।’

শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় ইউরো কাপের শেষ ষোল’র ম্যাচে পর্তুগাল-ক্রোয়েশিয়া মুখোমুখি হবে।

প্রকাশিত : ২৫ জুন ২০১৬, ০১:৩৬ পি. এম.

২৫/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: