১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কাল মুক্তি পাচ্ছে ‘দিওয়ানা মন’


সাজু আহমেদ ॥ চলচ্চিত্র শিল্পের মানুষদের দীর্ঘশ্বাস যেন থামছেই না। দেশীয় সংস্কৃতি অঙ্গনের অন্যতম গুরুত্বপূর্ন একটি অনুষঙ্গ চলচ্চিত্রশিল্পের দীর্ঘ সময় ধরে চলা সঙ্কটের অবসান হচ্ছে না। এ অবস্থা থেকে উত্তরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গ্রহণযোগ্য কোন উদ্যোগও চোখে পরছে না। বলা হচ্ছে কঠিন সময় পার করছে বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং এ অঙ্গনের মানুষরা। তারপরেও সাহসী এবং উদ্যোমী শিল্পমনা কিছু মানুষ এ শিল্পের মন্দা বাজারে ঝুঁকি নিয়ে চলচ্চিত্র মুক্তি দিচ্ছেন। যদিও চলচ্চিত্রের শিল্পমান এবং দর্শক গ্রহণযোগ্যতা নিয়ে বরাবরের মতই প্রশ্ন উঠছে। তারপরেও কেউ না কেউ এর হাল ধরে আছেন, এ শিল্পকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছেন এওবা কমকি। এই অবস্থায় আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে নুরুল ইসলাম প্রিতম পরিচালিত রোমান্টিক এবং এ্যাকশন ঘারানার চলচ্চিত্র ‘দিওয়ানা মন’। গত ১৩ মে চলচ্চিত্র মুক্তি পাওয়ার কথা থাকলেও বিশেষ কারণে তা এক সপ্তাহ পিছিয়ে যায়। জানা গেছে চলচ্চিত্রটি ঢাকার ১০টিসহ সারাদেশে অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রের অন্যতম আকর্ষণ নবাগত অভিনেতা রাফি সালমান। আরও আছেন সুদর্শনা নির্জনা, ওমর সানী, ইলিয়াস জাভেদ, শাহীন, ঝিনুক, রেহানা জলি, ড্যানি রাজ প্রমুখ। চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেছেন রেমো বিপ্লব। এতে মোট পাঁচটি গান রয়েছে। গানগুলো লিখেছেন অরণ্য ভৌমিক এবং রেমো বিপ্লব। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন পড়শী, নির্ঝর, নাজনীন মিমি, রেমো বিপ্লব, মাসুদ। মনোয়ারা ইব্রাহিম নিবেদিত ২ ঘণ্টা ২৫ মিনিট ব্যাপ্তির ‘দিওয়ানা মন’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে এ আর ফিল্মস ইন্টারন্যাশনাল। চলচ্চিত্রের চিত্রগ্রাহক এসডি বাবুল, সম্পাদনা করেছেন শহিদুল হক।

চলচ্চিত্রটি নিয়ে পরিচালক নুরুল ইসলাম প্রিতমসহ কলাকুশলীরা বেশ আশাবাদী। চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে পরিচালক প্রিতম জনকণ্ঠকে বলেন, প্রায় সব চলচ্চিত্রেই প্রেম-ভালবাসা দেখানো হয়, আমরাও দেখিয়েছি। আমাদের চলচ্চিত্রের প্রেমটা সাধারণ প্রেম নয়, এই প্রেমের সঙ্গে বাস্তবতার মিল খুঁজে পাবে দর্শক। নায়কের সঙ্গে নায়িকার ধাক্কা খাওয়া প্রেমে আমরা বিশ্বাস করি না। আমাদের চলচ্চিত্রের গল্পে দেখা যাবে নায়ক রাফি সালমান ভালবাসে নায়িকাকে। কিন্তু নায়িকা নির্জনা তাকে ভালবাসে না। ঘটনাচক্রে নায়ক রাফি স্মৃতি হারিয়ে ফেলে, তাকে সেবা করতে গিয়ে তার প্রেমে পড়ে ঝিনুক। স্মৃতি ফিরে পাওয়ার পর রাফি ফিরে যায় নায়িকা নির্জনার কাছে। একটা সময় রাফি বুঝতে পারে কে তার আসল ভালবাসা। এমনই এক ত্রিভুজ প্রেমের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র।

চলচ্চিত্র প্রসঙ্গে অভিনেত্রী নির্জনা বলেন, আমি মনেপ্রাণে চলচ্চিত্রের মানুষ। অনেক দিন পর আবারও আমার চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। অনেক ভাল লাগছে। আশা করি চলচ্চিত্রটি দর্শকদের ভাল লাগবে। আমি আরও বেশি বেশি চলচ্চিত্রে কাজ করতে চাই। আমার অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিতে চাই। আশা করি সবার সহযোগিতা পাব।

চলচ্চিত্র প্রসঙ্গে নবাগত নায়ক রাফি সালমান কোন মন্তব্য করতে চাননি। তিনি বলেন, মন্তব্যের কোন প্রয়োজন নেই দর্শকরা হলে গিয়ে দেখলেই বুঝতে পারবেন আমরা কি করেছি। সবাই দোয়া করবেন আমি যেন দর্শকদের পছন্দের কাজগুলোর সঙ্গে থাকতে পারি। ভাল অভিনয় ও ভাল গল্প নিয়ে দর্শকদের সামনে আসতে চাই। জানা যায় চাঁদপুরের সন্তান রাফি সালমান ছোটবেলা থেকেই নিয়মিতভাবে মঞ্চ, টিভি নাটক, টেলিফিল্মে অভিনয় করে আসছেন। এর আগেও অনেক চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু গল্প পছন্দ না হওয়ায় কাজ করেননি। ‘দিওয়ানা মন’ চলচ্চিত্রের গল্প পছন্দ হওয়ায় তিনি কাজ করেছেন বলে জানা গেছে। এ চলচ্চিত্রের মাধ্যমে তিনি দর্শকদের ভালবাসা অর্জন করবেন। তার জন্য শুভ কামনা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: