২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজবাড়ীতে স্কুলছাত্র হত্যার দায়ে ২ জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন


নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী ॥ রাজবাড়ীতে স্কুলছাত্র রিফাতকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যার দায়ে দুইজনকে ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওসমান হায়দার এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলো রাজবাড়ী শহরের সজ্জনকান্দা গ্রামের রণজিৎ সরকারের ছেলে রঞ্জন ও একই গ্রামের রাসেল। মামলার অপর আসামি চরনারায়ণপুর গ্রামের আব্দুল মালেক শেখের ছেলে রনিকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়। নিহত রিফাত রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরনারায়ণপুর গ্রামের মোক্তার আলীর ছেলে ও রাজবাড়ী কিন্ডার গার্টেনের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৬ নভেম্বর রঞ্জন, রনি ও ফয়সাল স্কুলছাত্র রিফাতকে কৌশলে স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে নিয়ে যায়। এরপর ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণ না পেয়ে রিফাতকে হত্যা করে সজ্জনকান্দা গ্রামের ভৈরব শীলের ল্যাট্রিনের সেপটিক ট্যাংকিতে লুকিয়ে রাখে। ঘটনার ৯ দিন পর ১৪ নভেম্বর অপহরণের মূল হোতা রঞ্জনকে গ্রেফতার করার পর রিফাতে লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় রিফাতের বাবা মোক্তার আলী বাদী হয়ে ওইদিনই তিনজনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত উল্লিখিত রায় ঘোষণা করেন। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রিফাতের মা রুবি আক্তার।

সম্পর্কিত:
পাতা থেকে: