২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বুলগেরিয়া রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলগেরিয়ার রাজধানী সোফিয়াতে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল ওমেন লিডারস ফোরাম’-এ অংশ গ্রহণের জন্য তিনদিনের সরকারি সফরে আজ সকালে বুলগেরিয়ার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেছেন। ফোরামে অংশ গ্রহণ ছাড়াও প্রধানমন্ত্রী বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বরিসভের সঙ্গে আনুষ্ঠানিক ও একান্ত বৈঠক করবেন। ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটযোগে লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৮ টা ৪০ মিনিটে (লন্ডন সময়) প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন, খবর বাসসের। ফ্লাইটটির সোফিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে ১টা ১৫ মিনিটে (বুলগেরিয়ার স্থানীয় সময়) অবতরণের কথা।

লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। প্রধানমন্ত্রী এদিন বিকেলে সোফিয়ার জাতীয় আর্ট গ্যালারিতে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল ওমেন লিডারস ফোরাম’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। একইদিনে প্রধানমন্ত্রী ফোরামে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন।

আগামী ২০ মে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আনুষ্ঠানিক বৈঠকের পর উভয়ের উপস্থিতিতে ঢাকা ও সোফিয়ার মধ্যে কয়েকটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হবে এবং তাঁরা যৌথ বিবৃতি প্রদান করবেন।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোজেন পেনিলিয়েভ’র সঙ্গে প্রেসিডেন্ট প্রাসাদে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রান্ড হোটেল সোফিয়াতে ইউনেস্কোর মহাপরিচালক আইরিনা বকোভা এবং সিমেন্স মনোলোভার সিইও ও বুলগেরিয়ান কাউন্সিল অব ওমেন ইন বিজনেসের চেয়ারপার্সন বুলগেরিয়া বরিয়ানা আয়োজিত এক নৈশ ভোজসভায় যোগ দিবেন।

এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সম্মানে বুলগেরিয়ার জাতীয় সংসদের চেয়ারওমেন সেটস্কা সাচেভার উদ্যোগে গ্রান্ড হোটেল সোফিয়াতে আয়োজিত ভোজসভাতে যোগ দিবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ২১ মে সকাল সাড়ে ৬ টায় (স্থানীয় সময়) দেশে ফেরার কথা রয়েছে। বুলগেরিয়ার রাজধানী সোফিয়া যাবার পথে প্রধানমন্ত্রী গত ১৫ মে লন্ডন পৌঁছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: