১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি পুলিশ সদস্যরা অক্ষত


শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি পুলিশ সদস্যরা অক্ষত

অনলাইন ডেস্ক॥ হাইতির দক্ষিণাঞ্চলীয় পুলিশ সদর দপ্তরে গত সোমবার বন্দুকধারীদের হামলা ও গোলাগুলির ঘটনায় বাংলাদেশের পুলিশ সদস্যদের কোনো ক্ষতি হয়নি। দেশটিতে কর্মরত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১০ জন পুলিশ, ১৪০ জন নারী ও ১৪০ জন পুরুষ এফপিইউ সদস্য কর্মরত রয়েছেন। দুর্ঘটনাস্থল লাকাই এলাকায় বাংলাদেশের তিনজনসহ বিভিন্ন দেশের ২৭ জন পুলিশ কর্মকর্তা কর্মরত। বর্তমানে তাঁরা সবাই নিরাপদে রয়েছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সদস্য পুলিশ পরিদর্শক নাঈমুল বাশার জামিল এক বার্তায় কালের কণ্ঠকে জানান, হাইতিতে কর্মরত বাংলাদেশের সব সদস্যসহ বিদেশি কেউই এ ঘটনায় হতাহত হননি। সেখানে কর্মরত চার পুলিশ পরিদর্শক নাঈমুল বাশার জামিল, চাকলাদার রায়, মশিউর রহমান এবং কাজী আসাদুজ্জামানসহ সব পুলিশ সদস্য নিরাপদে রয়েছেন। তবে দুর্ঘটনাস্থল লাকাই এলাকায় তাদের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সোমবারের এ ঘটনাটি সম্ভাব্য একটি অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে সম্পর্কিত বলে গ্রেপ্তার হওয়াদের স্বীকারোক্তিতে জানা গেছে।

হাইতির দক্ষিণাঞ্চলীয় পুলিশ প্রধান লুক পিয়েরি জানিয়েছেন, সামরিক বাহিনীর পোশাক পরিহিত বন্দুকধারীরা গভীর রাতে উপকূলীয় শহর লেস কায়েসের সদর দপ্তরটিতে হামলা চালায়। তারা এক পুলিশ সদস্যকে হত্যা করে স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র নিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশের পাল্টা গুলিতে একজন নিহত হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: