২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বোর্নমাউথকে হারিয়ে ইউরোপা লিগে ইউনাইটেড


বোর্নমাউথকে হারিয়ে ইউরোপা লিগে ইউনাইটেড

অনলাইন ডেস্ক ॥ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে দারুণ এক জয়ে সরাসরি ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়েছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

ওল্ড ট্র্যাফোর্ডে গত রোববার ম্যাচটি হওয়ার কথা থাকলেও নিরাপত্তার শঙ্কায় সেদিনের লড়াই পণ্ড হয়ে যায়। পরিবর্তিত সূচিতে মঙ্গলবার রাতে ঘরের মাঠে বিরতির কিছুক্ষণ আগে এগিয়ে যায় ইউনাইটেড। ৪৩তম মিনিটে অন্তনি মার্শিয়ালের বাড়ানো বল প্রথম শটেই জালে জড়ান ওয়েইন রুনি।

ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ স্ট্রাইকার রুনির এটা শততম প্রিমিয়ার লিগ গোল। এই মাঠে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ গোল করার কীর্তি গড়লেন তিনি।

৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো, কিন্তু ইংলিশ মিডফিল্ডার মাইকেল ক্যারিকের শট ক্রসবারে লাগলে হতাশ হতে হয় সমর্থকদের।

৭৩তম মিনিটে একুয়েডরের মিডফিল্ডার আন্তোনিও ভালেন্সিয়ার পাস থেকে ব্যবধান বাড়ান ফরাসি ফরোয়ার্ড মার্শিয়াল। আর ৮৭তম মিনিটে জয় নিশ্চিত করা গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার অ্যাশলে ইয়ং।

একেবারে শেষ দিকে ইংলিশ ডিফেন্ডার ক্রিস স্মলিংয়ের আত্মঘাতী গোলে বোর্নমাউথের হারে ব্যবধান কমে।

এই জয়ে সাউথ্যাম্পটনকে পেছনে ফেলে পঞ্চম স্থানে উঠে এসেছে ইউনাইটেড। লুই ফন খালের দলের পয়েন্ট ৬৬। ৩ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে নেমে যাওয়া সাউথ্যাম্পটন ইউরোপা লিগের প্রিলিমিনারিতে খেলবে।

৬২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকা ওয়েস্ট হ্যামও ইউরোপা লিগের প্রিলিমিনারিতে সুযোগ পাবে যদি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইডেট জেতে।

দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা লেস্টার সিটি ৮১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে। ১০ পয়েন্ট কম নিয়ে রানার্সআপ হয়েছে আর্সেনাল। আর তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৭০। চতুর্থ হওয়া ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৬।

ইপিএলের প্রথম তিনটি দল সরাসরি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। আর চতুর্থ স্থান পাওয়া দলটিকে খেলতে হবে প্রিলিমিনারি রাউন্ড।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: