১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কিবরিয়া হত্যা মামলা আরিফুল চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট


স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট। তবে তার আইনজীবী আবেদনের প্রেক্ষিতে জামিন আবেদনটি সরাসরি খারিজ না করে সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকা থেকে বাদ দেয় আদালত। মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর ও কাজী ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে মেয়রের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মঈনুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোহম্মদ বশির উল্লাহ।

২০০৫ সালে জানুয়ারিতে সিলেটের বৈদ্যনাথতলায় গ্রেনেড হামলায় শাহ এএমএস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা করা হয়। পরবর্তীকালে সম্পূরক চার্জশীটে আরিফুল হককে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। এই মামলায় জামিন চেয়ে তিনি হাইকোর্টে আবেদন করেন।

তার পক্ষে শুনানিতে ব্যারিস্টার মঈনুল হোসেন বলেন, ষড়যন্ত্র করে মেয়র পদ থেকে অপসারণের জন্য আরিফুল হককে মামলায় জড়ানো হয়েছে। তাকে এই মামলায় জামিন দেয়া হোক। তবে জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোহম্মদ বশির উল্লাহ বলেন, এই মামলার বিচারিক আদালতে ১৮ সাক্ষীর সাক্ষগ্রহণ সমাপ্ত হয়েছে। এই পর্যায়ে তাকে জামিন দেয়ার কোন সুযোগ নেই। পরে শুনানি শেষে আদালত জামিন না দিয়ে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেয়। আরিফুল হক বর্তমানে কারাবন্দী।

সম্পর্কিত:
পাতা থেকে: