১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ভারতে গিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্র হাস্যকর ॥ রিজভী


স্টাফ রিপোর্টার ॥ বিএনপির একজন লোক ভারতে গিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র করবে এটা হাস্যকর ছাড়া কিছু হতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভারত বাংলাদেশের বন্ধুপ্রতীমরাষ্ট্র। আওয়ামী লীগকে নির্বাচিত হওয়া ও ক্ষমতায় থাকার বিষয়ে ভারত সমর্থন দিয়ে আসছে। তাই ভারতে গিয়ে বিএনপির লোকের পক্ষে এ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করা সম্ভব নয়।

ইসরাইলের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক আছে অভিযোগ করে রিজভী বলেন, ফিলিপিন্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জন গোমেজ ২০১৪ সালের ২৫ জুন ইসরাইলের রাষ্ট্রদূতকে তার বাসায় ডেকে এনে নৈশভোজ করেছেন। তাহলে আমরা কি বলতে পারি না যে, আওয়ামী লীগের সঙ্গে ইসরাইলের সম্পর্ক আছে। তিনি বলেন, একজন ব্যবসায়ী তার ব্যবসায়িক আমন্ত্রণে ইসরাইলের লোকের সঙ্গে কথা বলাটা কি করে ষড়যন্ত্র হয়?

রিজভী বলেন, সরকার এখন পতনের শেষপ্রান্তে এসে পৌঁছেছে। সেখান থেকে উত্তোরণের জন্য ভিন্ন কৌশলে দেশের মানুষকে বিভ্রান্ত করতেই তারা ইসরাইলের সঙ্গে বিএনপির সম্পর্কের কথা বলে বেড়াচ্ছে। তিনি বলেন, ভারতে বসে যদি বিএনপির কোন নেতা সরকার উৎখাতের ষড়যন্ত্রে গোপন বৈঠক করে থাকেন তাহলে তো তাদের সেই ছবি ফেসবুকে পোস্ট করা হতো না।

রিজভী বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে যে বিশাল অংকের অর্থ চুরি ও সজীব ওয়াজেদ জয়ের ৩০০ কোটি মিলিয়ন ডলার গোপন করে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে নিতেই বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে মোসাদের সঙ্গে কানেকশনের অভিযোগ তোলা হয়েছে। আর এর ভিত্তিতেই আসলাম চৌধুরীর নাটক সাজানো হয়েছে।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা প্রসঙ্গে রিজভী বলেন, এ কমিশন সরকারের অশুভ ষোলোকলা পূরণ করতে কাজ করছে। এ কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে মিথ্যা অভিযোগের মামলায় কারাগারে পাঠানো হয়েছে দাবি করে তিনি এর নিন্দা ও প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, দলের নেতা আব্দুস সালাম প্রমুখ।

মহিলা দলের বিক্ষোভ মিছিল ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মহিলা দল। মঙ্গলবার দুপুর ১২টার দিকে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নাইটঙ্গেল মোড় ঘুরে আবার বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ঢাকা মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক মিলি জাকারিয়া, সাবেক সাংসদ রাশেদা বেগম হিরা, নেওয়াজ হালিমা আর্লি প্রমুখ।

মুসলিম বিশ্বের সমর্থন পেতে আসলাম গ্রেফতার নাটক- গয়েশ্বর ॥ মুসলিম বিশ্বের সমর্থন পেতে নাটক সাজিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে সরকার গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র নেতা গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে লেবার পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আবদুল মতিনের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লেবার পার্টির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, লেবার পার্টির মহাসচিব হামদুল্লা আল মেহেদী, সহ-সভাপতি এ্যাডভোকেট ফারুক রহমান, যুগ্ম মহাসচিব উম্মে হাবিবা রহমান প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: