২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বগুড়ায় ঝড় ॥ ব্যাপক ক্ষতি


স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া ও আশপাশের এলাকায় সোমবার রাতের ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১শ’ ১২ কিলোমিটার (৬০ নটিক্যাল মাইল)। পশ্চিম দিক থেকে ধেয়ে আসা এই ঝড়ে বগুড়া শহর শহরতলি ও পশ্চিমাংশের এলাকায় ছোটবড় অন্তত ৬শ’ গাছ ভেঙ্গে পড়েছে। শহরদীঘি এলাকায় গাছ ভেঙ্গেছে বেশি। বিদ্যুতের কয়েকটি পোল ভেঙ্গে পড়েছে। মাটিডালিতে টিনশেডের বাড়িঘরের টিনের চালা উড়ে গিয়ে বিদ্যুতের খুঁটির তারে ঝুলে থাকতে দেখা যায়। কাহালু দুপচাঁচিয়া এলাকার কাঁচা ঘরবাড়ির ক্ষতি হয়েছে। এই সময়ের উঠতি ফসলেরও ক্ষতি হয়েছে।

ঝড়ে একদিকে যখন জনজীবন বিপর্যন্ত তারই মধ্যে ভেঙ্গে পড়া গাছ বেচাকেনার মহোৎসব শুরু হয়ে যায়। কার গাছ কে বিক্রি করছে তা বোঝা খুবই কঠিন। জোর যার মুল্লুক তার মতো গাছের কথিত ভাগিদার হয়ে দাঁড়ায় কিছু লোক। আরেক দল পানির দরে গাছগুলো কিনেই ঝড় থেমে যাওয়ার পর বৃষ্টির মধ্যেই কুড়াল ও করাত দিয়ে গাছ কেটে স’ মিলে নিয়ে যায়। দেখা যায় উড়ে যাওয়া টিনের চালা, ভেঙ্গে পড়া বিদ্যুতের পোল অপসারণের কোন চেষ্টা নেই, কয়েক ঘণ্টার মধ্যেই গাছ বেচাকেনা হয়ে পরিষ্কার হয়ে যায় সড়কগুলো।

বাঁশখালীতে গুজব ছড়িয়ে ফের পুলিশের ওপর হামলার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, চট্টগ্রাম, ১৭ মে ॥ বাঁশখালী উপজেলার আলোচিত গন্ডামারায় গুজব ছড়িয়ে পুলিশের অভিযানে বাধা ও পুলিশের ওপর হামলা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বাঁশখালী থানা পুলিশ মঙ্গলবার সাংবাদিকদের কাছে এ বিষয়ে সোমবারের ঘটনার বর্ণনা দিয়ে বলেছেন, গন্ডামারায় বিএনপি নেতা লেয়াকত আলী বহিরাগত লোক নিয়ে মিটিং করার খবর পেয়ে পুলিশ সেখানে অভিযানে যায়। কিন্তু লেয়াকত আলীর বাবা দুদু মিয়াকে আটকের পর এলাকায় গুজব ছড়িয়ে পুলিশের ওপর হামলার চেষ্টা চালানো হয়। মসজিদের মাইক ব্যবহার করে লেয়াকত আলীর বাবা পুলিশী নির্যাতনে মারা গেছে বলে রটানো হয়। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এলাকা ত্যাগ করায় বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। পুলিশ জানায়, লেয়াকত আলীর বাবাকে আটকের পাশাপাশি তার বাড়ি থেকে দুটি দেশীয় এলজি ও ৪ রাউন্ড কার্তুজ এবং একটি হ্যান্ডমাইক উদ্ধার করা হয়েছে। তাছাড়া মঙ্গলবার দুপুরে গন্ডামারায় ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, কয়লা বিদ্যুত বিরোধী বসতভিটা রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক বিএনপি নেতা লেয়াকত আলীর উস্কানিতে গত ৪ এপ্রিল পুলিশের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় ৪ গ্রামবাসী নিহত এবং পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়।

ছয় সাংবাদিকের ওপর হামলা ॥ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফ উপজেলায় সাংবাদিকদের ওপর হামলা ঘটনায় দায়েরকৃত মামলার আসামি এজাহার মিয়া ও আবুল কাশেমকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে নাজিরপাড়া এলাকার আবুল কাসেমের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। উল্লেখ্য, শুক্রবার বিকেলে টেকনাফে নাজিরপাড়ায় ইয়াবা পাচারের খবর সংগ্রহ করতে গিয়ে হামলায় শিকার হন ছয় সাংবাদিক।

মুন্সীগঞ্জ হাসপাতালে হামলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ হাসপাতালে হামলা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার বেলা ২টার দিকে কয়েক যুবক গাইনী বিভাগের প্রধান ডাঃ মেহের আফরোজের ওপর চড়াও হয়ে তাকে গালিগালাজ করে। একপর্যায়ে পাশের দরজায় লাথি মারে। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। দুর্বৃত্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালটি একরকম অরক্ষিত। দালাল ছাড়াও বখাটেদের উৎপাত অহরহ। সিভিল সার্জন ডাঃ শহিদুল ইসলাম জানান, বিষয়টি পুলিশকে অবগত করা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

দুইজনের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হাকিমপুর উপজেলার হিলি লোহাচড়া এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মঙ্গলবার দুপুরে এক যুবক আত্মহত্যা করেছে। নিহত যুবক স্বাধীন হোসেন (২৫) হাকিমপুর উপজেলার বৈগ্রামের মছির উদ্দিনের পুত্র। মঙ্গলবার দুপুরে দিনাজপুর থেকে ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান ট্রেনটি হিলি রেলস্টেশনের অদূরে লোহাচড়া এলাকায় পৌঁছালে, ওই যুবক ট্রেনের নিচে ঝাঁপ দেয়। গ্রামবাসীরা জানান, স্বাধীন বেশ কিছুদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন। এদিকে বীরগঞ্জ উপজেলায় আলাউদ্দিন ম-ল (৬৮) নামে এক ব্যক্তি সোমবার রাতে গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত ব্যক্তি বীরগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের সুজালপুর হঠাৎপাড়ার মহল্লার মৃত আব্দুল কাদের ম-লের ছেলে। মঙ্গলবার সকালে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে। পরিবারের সদস্যদের বরাত দিয়ে পুলিশ জানায়, মৃত ব্যক্তি অনেকদিন ধরে অসুস্থ ছিলেন।

অস্ত্রসহ চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর খুলশী থানার আবাসিক এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ চার ডাকাতকে আটক করেছে পুলিশ। ডাকাতির প্রস্তুতিকালে এরা পুলিশের হাতে ধরা পড়ে। সোমবার রাত পৌনে ১টার দিকে পুলিশ এ অভিযান চালায়। আটককৃতরা জিকু চন্দন দাশ, মোহাম্মদ মামুন, মোঃ কাউসার ও কায়সার।

পাগলের ছুরিকাঘাতে রোগী নিহত

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৭ মে ॥ রেলস্টেশন এলাকায় মঙ্গলবার বিকেলে শরিফ উদ্দিন নামের এক পাগলের ছুরিকাঘাতে নেত্রকোনা যাওয়ার পথে এক রোগী নিহত ও অপর দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহতদের মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে, বাদল বিশ্বাসকে নিয়ে তার পরিবারের লোকজন নেত্রকোনায় যাচ্ছিলেন। স্টেশনে অপেক্ষমাণ অবস্থায় তাকেসহ অপর তিন ব্যক্তিকে ছুরিকাঘাত করে ওই পাগল। তাদের উদ্ধার করে মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে চিকিৎসক বাদল বিশ্বাসকে মৃত ঘোষণা করেন। অপর আহতরা হলেনÑ অনিক ও ইমন। নিহত বাদল বিশ্বাসের বাড়ি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার নিধিপুর গ্রামে।

ছিনতাইকারীর কবলে ইউপি সদস্য

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাছির উদ্দিন নামে এক নবনির্বাচিত ইউপি সদস্য ছিনতাইকারীদের কবলে পড়েছেন। ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে ও পিটিয়ে গুরুতর আহত করে সঙ্গে থাকা নগদ টাকাসহ মোবাইল সেট লুটে নিয়েছে। সোমবার রাতে উপজেলার আউখাব এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ ছিনতাইয়ের ঘটনা।

গণপিটুনিতে গরু চোর নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৭ মে ॥ সাপাহারে সোমবার রাতে গণপিটুনিতে আব্দুস সাত্তার ওরফে সেতরা (৬০) নামে এক গরুচোর নিহত হয়েছে আব্বাস আলী ভোগা (৫৫) নামে অপর একজনকে পুলিশ আটক করেছে। সাত্তার ওরফে সেতরা উপজেলার রাইপুর গ্রামের মৃত সায়েম আলীর পুত্র ও আটক আব্বাস আলী পার্শ্ববর্তী পোরশা উপজেলার সহড়ন্দ গ্রামের মৃত লাল মোহাম্মাদের পুত্র বলে জানা গেছে। জানা গেছে, কয়েক দিন আগে উপজেলার মানিকাড়া গ্রামের বুলবুল আলমের বাড়ি থেকে ৫টি গরু এবং শাহাবাজপুর গ্রামের আব্দুল মোত্তালেবের বাড়ি থেকে দুটি গরু চুরি হয়। এর পর থেকে গরুর মালিকরা গরুগুলি ফিরে পেতে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। সোমবার রাতে একটি চোরাই গরু অন্যত্র পাচারের উদ্দেশ্যে ওই দুই চোর সাপাহার-পোরশা রাস্তার খোট্রাপাড়া মোড়ের অদুরে ভেড়াকুড়ি ব্রিজের নিকট একটি ভুটভুটিতে উঠানোর সময় ব্রিজের নিচে ওত পেতে থাকা গরুর মালিকরা তাদের ঘেরাও করে গরুসহ দুই চোরকে ধাওয়া করে আটক করে। এ সময় গণপিটুনিতে তারা গুরুতর আহত হয়।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৭ মে ॥ জেলা শহরের ইসলামপুর এলাকায় মঙ্গলবার পুকুরের পানিতে ডুবে আবু সাইদ (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে ওই এলাকার আবুল বাসারের ছেলে। জানা গেছে, দুপুরে আবু সাইদ বাসা থেকে বের হয়। বিকেলে পার্শ্ববর্তী চন্দ্রনাথ ডিগ্রী কলেজের সামনের পুকুরে তার লাশ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে গোসল করতে অথবা খেলতে যেয়ে সে পানিতে ডুবে তার মৃত্যু হয়।

প্রেমিকাকে রাতভর বেঁধে রেখে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৭ মে ॥ প্রেমিকাকে রাতভর দড়ি দিয়ে বেঁধে রেখে নির্যাতন করা হয়েছে। সদর উপজেলার পোড়াহাটি গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটেছে। বিয়ের দাবি নিয়ে প্রেমিকা তার প্রেমিক বকুল হোসেনের বাড়িতে গেলে তার ওপর এ নির্যাতন চালানো হয়। প্রেমিক বকুল হোসেন পোড়াহাটি গ্রামের আব্দুল ওহাবের ছেলে। প্রেমিকার বাড়ি মাগুরা শ্রীপুরের জারিয়া গ্রামে। পুলিশ ও গ্রামবাসী জানায়, বকুল হোসেন দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে তারা দু’জনে দেখাও করে। সেসময় প্রেমিক বকুল প্রেমিকাকে বলে ‘আমি তোমাকে বিয়ে করব’। এতে তাদের সম্পর্ক আরও গাঢ় হয়। কিছুদিন পর বকুল তার প্রেমিকাকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয়। তখন উপায় উপান্তর না পেয়ে প্রেমিকা সোমবার রাতে পোড়াহাটি গ্রামের প্রেমিক বকুল হোসেনের বাড়িতে গিয়ে বিয়ের দাবি নিয়ে ওঠে।