মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রমজানের আগে সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ ॥ ও. কাদের

প্রকাশিত : ১৮ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৭ মে ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, যানবাহন চলাচল ও যাত্রীদের নিরবচ্ছিন্ন চলাচলের স্বার্থে রমজানের আগেই মহাসড়কের দুই পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোরলেনে গড়ে ২০ শতাংশ কাজ বাকি আছে, বিভিন্ন স্থানে ফিনিশিংয়ের কাজ চলছে। বর্ষার কারণে ফোরলেনের কাজ কিছুটা বিলম্ব হচ্ছে। কাজ শেষ হলেই প্রধানমন্ত্রী এ সড়কের উদ্বোধন করবেন। মন্ত্রী মঙ্গলবার বেলা ১১টার দিকে মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার রেলওয়ে ওভারপাসের উদ্বোধনকালে এসব কথা বলেন।

সিরাজদিখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, সিরাজদিখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। উপজেলার সিরাজদিখান বাজারে সরকারী জায়গার উপর পাউলদিয়া গ্রামের ফারুক শেখ নামে এক ব্যক্তি একটি আধাপাকা দোকান ঘর নির্মাণ এবং সিরাজদিখান-কুসুমপুর সড়কের পাশে সরকারী জায়গায় আলী হোসেন, আজিজ বেপারী ও আওলাদ হোসেন নামে ৩ ব্যক্তি দেয়াল নির্মাণ করেন।

মঙ্গলবার সিরাজদিখান উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার শাহীনা পারভীন সরকারী ওই জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন এবং দোকান ঘর এবং ওই দেয়াল ভেঙ্গে দেন।

শিক্ষক সমিতি ও ইংরেজী বিভাগের আন্দোলন স্থগিত

অধ্যাপক রেজাউল হত্যা

স্টাফ রিপোর্টার, রাজশাহী/রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজী বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছে রাবি শিক্ষক সমিতি এবং ইংরেজী বিভাগ। শিক্ষক হত্যা মামলায় জড়িত থাকার কথা স্বীকার করে এক জেএমবি সদস্যের আদালতে জবানবন্দী দেয়ার পর দিন মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সংবাদ সম্মেলন করে সমিতির নেতারা আন্দোলন স্থগিতের ঘোষণা দেন। তারা মনে করছেন নৃশংস এ হত্যাকা- তদন্ত করে দোষীদের শাস্তি বিধানে সরকার আন্তরিক। সংবাদ সম্মেলনে রাবি শিক্ষক সমিতির সাধারণ অধ্যাপক শাহ্ আজম বলেন, গত ১৪ ও ১৫ মে সরকারের তিন মন্ত্রী এসে শিক্ষক হত্যার দ্রুত বিচারের আশ্বাস দিয়েছেন।

জেএমবির তিন সদস্য পাঁচ দিনের রিমান্ডে

এদিকে, শিক্ষক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় আটক তিন জেএমমি সদস্যকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোকসেদা আসগর তাদের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ জানায়, বোয়ালিয়ার খড়খড়ি এলাকা থেকে গ্রেফতার জেএমবি সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র রহমতুল্লাহ ওরফে শাহিন, নারকেলবাড়িয়া এলাকার আব্দুস সাত্তার ও তার ছেলে রিপন আলীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।

৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) সিএম লাইসেন্স গ্রহণ না করা এবং নিম্নœমানের এমএস রড উৎপাদন ও বাজারজাত করার অপরাধে রাজধানীর চারটি রড উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই। বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মোঃ খালেদ হোসেন ও এএনএম ফরহাদ হোসেন বাদী হয়ে মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কোর্টে মামলাগুলো দায়ের করেন।

নিম্নমানের এমএস রড (প্লেইন বার ও রিবড বার) উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো হলো- রাজধানীর ডেমরা থানাধীন প্রভাতী স্টিল এ্যান্ড রি-রোলিং মিল ও মোহনা স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং শ্যামপুর থানাধীন আল-নুর কাস্টিং এ্যান্ড রি-রোলিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও তাজ ইন্ডাস্ট্রিজ (প্রাঃ) লিমিটেড। বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১৮ মে ২০১৬

১৮/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: