২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নড়িয়ায় সংঘর্ষে আহত ২০


নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৭ মে ॥ সোমবার রাতে নড়িয়া উপজেলার মোক্তারের চর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় নড়িয়া বাজার ব্রিজসংলগ্ন এলাকায় উভয় গ্রুপের সমর্থকরা শতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এতে প্রায় ২০ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাদশা শেখ ও তার সমর্থকরা মাদবরকান্দী গ্রামের একটি উঠান বৈঠকে মূলপাড়া এলাকা দিয়ে যাওয়ার সময় আওয়ামী লীগের প্রার্থী শাহ আলম চৌকিদারের সমর্থকরা পেছন থেকে তাদের ওপর হামলা করে। এ সময় বিদ্রোহী প্রার্থী বাদশা শেখের দুটি মোটরসাইকেল ভাংচুর করে তার সমর্থক মোতালেব ও আক্তারকে মারধর করে। তাদের উদ্ধার করে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মুন্সীগঞ্জে আহত ৫

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী গ্রামে দুই ইউপি সদস্য প্রার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১ জন গুলিবিদ্ধসহ ৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায়, হোসেন্দী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী আব্দুল হাই (ফুটবল) ও তোতার (মোরগ) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ইউপি সদস্য প্রার্থী তোতার সমর্থক শহীদুজ্জামান (৩৪) গুলিবিদ্ধ হন। আহতরা হলেনÑ ইউপি সদস্য প্রার্থী আব্দুল হাই, তার ভাবী আজমিরী বেগম ও রেজিয়া বেগমসহ ৫ জন।

নরসিংদীতে হামলা গুলিবর্ষণ

নিজস্ব সংবাদদাতা নরসিংদী থেকে জানান, বিএনপির চেয়ারম্যান প্রার্থীর প্রচারকালে প্রতিপক্ষের হামলায় গাড়ি ভাংচুর, চালকসহ ৪ জনকে পিটিয়ে আহত ও ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ছত্রভঙ্গের ঘটনা ঘটেছে। সদর উপজেলার আমদিয়া ইউনিয়নের চানগাঁও হাটখোলা মেডিক্যালে মঙ্গলবার বিকেল ৩টায় এ ঘটনা।

জানা গেছে, ওই ইউনিয়নে বিএনপির সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাজি আবু ছিদ্দিক স্থানীয় পাইকারদী বাজারে নির্বাচনী প্রচার চালানোর সময় প্রতিপক্ষ আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী নাজিমউদ্দীন ভুইয়া রিপনের সমর্থকরা হামলা চালায়। এ সময় বিএনপির চেয়ারম্যান প্রার্থী হাজি আবু ছিদ্দিক ও তার কর্মী-সমর্থকরা দৌড়ে পার্শ্ববর্তী হাটখোলা মেডিক্যালে একটি মসজিদে আশ্রয় নিয়ে আত্মরক্ষা করে।

আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, দলের প্রার্থীর বিপক্ষে ভোট চেয়ে নৌকা মার্কাকে পরাজিত করার অভিযোগে ফুলবাড়ীতে নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আইয়ুর আলীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

প্রযুক্তির সাহায্যে মিসরে অপহৃত যুবক উদ্ধার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ মিসরপ্রবাসী এক বাংলাদেশী যুবক অপহরণের পর প্রশাসনের হস্তক্ষেপে ডিজিটাল পদ্ধতি ব্যবহারে ওই যুবককে উদ্ধার করে দেশে ফিরিয়ে নিয়ে আসা সম্ভব হয়েছে। জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন জানান, গত ৮ ফেব্রুয়ারি দিনাজপুর সরকারী কলেজের ছাত্র আব্দুর রাজ্জাক মিসরপ্রবাসী তার বড় ভাই আব্দুল মান্নানকে অপহরণের হাত থেকে উদ্ধার করতে তার নিকট সহযোগিতা চান। মিসর গির্জা দারুসসালাম এলাকা থেকে গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশী নাগরিক টাঙ্গাইল জেলার মোঃ শামীম আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবিতে আব্দুল মান্নানকে অপহরণ করে এবং অজ্ঞাতস্থানে আটক রাখে। বিষয়টি সঠিকভাবে অবগত হতে জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সহায়তায় টাঙ্গাইলের জেলা প্রশাসকের মাধ্যমে শামীমের বাড়িতে তার আত্মীয়স্বজনের সহযোগিতা চাওয়া হয়। ভিডিও কলের মাধ্যমে শামীমের সঙ্গে প্রশাসন ও তার আত্মীয়স্বজনরা অপহৃত আব্দুল মান্নানকে ফেরত দিতে আলোচনা করেন। অপহৃত মান্নানকে ফেরত দিতে না চাইলে তার বিরুদ্ধে দেশে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুমকি দেয়া হয়। একপর্যায়ে শামীম বাধ্য হয়ে অপহৃত আব্দুল মান্নানকে ১ মে মিসরে বাংলাদেশী দূতাবাসে ফেরত দিতে বাধ্য হয়।