মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চট্টগ্রামে হোতাসহ আটক তিন

প্রকাশিত : ১৮ মে ২০১৬
  • গার্মেন্টস কর্মী হত্যা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে গার্মেন্টসকর্মীকে হত্যার অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করে পতেঙ্গা থানা পুলিশ। নিহত গার্মেন্টস কর্মীর নাম জাফর মিয়া (৪০)। তাকে গত ১১ মে হত্যা করা হয়। আটক তিন জন হলেন- মোঃ জিয়া, জাকির ও মোমিন। এদের মধ্যে জিয়া নিহত জাফরের সঙ্গে ইয়ংওয়ান গার্মেন্টস কারখানায় সুপারভাইজার হিসেব কাজ করতেন। পুলিশ জানায়, ধার নেয়া টাকা ফেরত চাওয়ায় জিয়া পরিকল্পিতভাবে জাফরকে হত্যা করেছে। হত্যার জন্য অটোরিক্সাচালক জাকির ও মোমিন ১৫ হাজার টাকায় ভাড়া করে বলে জানা গেছে।

কলাপাড়ায় আয়রন ব্রিজ বেহাল ॥ চরম ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ মে ॥ কলাপাড়ার মিঠাগঞ্জ ইউনিয়নের মিঠাগঞ্জ গ্রামের জয়বাংলা বাজারের আয়রণ ব্রিজটি এখন চরম বেহাল। ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে সাধারণ মানুষ। দীর্ঘদিন কোন মেরামত না করায় ব্রিজটি এ দশায় পৌঁছেছে।

স্থাানীয়রা জানায়, ১৫০ ফুট লম্বা এ ব্রিজটি প্রায় ১৫ বছর আগে এলজিইডির অর্থায়নে সাপুরিয়া নদীর উপর নির্মিত হয়। ব্যস্ততম সড়কের ঝুঁকিপূর্ণ ব্রিজটি মাঝখান থেকে হেলে পড়েছে। ব্রিজের কংক্রিটের স্লিপার খুলে পড়ে যাচ্ছে। লোহার পাতগুলো উত্তর দিকে ঝুঁকে বাঁকা হয়ে ভেঙে যাচ্ছে। সকল এ্যাঙ্গেলগুলে জীর্ণদশায় রয়েছে। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা গেছে, শত শত শিক্ষার্থী এবং এলাকার মানুষ চলাচলের একমাত্র মাধ্যম আয়রন ব্রিজটি। জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল পার করলেও পারছে না নসিমন, রিক্সা কিংবা ভ্যান পার হতে। অসুস্থ রোগী কিংবা ভারি কোন মালামাল নিয়ে আসতে হয় ইঞ্জিনচালিত নৌকা বা ট্রলারে। এতে ভোগান্তি, সময় ও অতিরিক্ত অর্থ গুনতে হয়। এলাকাবাসীকে এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নান জানান, পর্যায়ক্রমে এখানে গার্ডার ব্রিজ করার পরিকল্পনা রয়েছে।

পাটপণ্য মেলা উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৭ মে ॥ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী পাটপণ্য ও হস্তশিল্প মেলার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার দুপুর মেলার উদ্বোধন করেন চাঁদপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সুভাষ চন্দ্র রায়।

উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক তমাল কুমার ঘোষ, হাজী আবুল কাশেম গাজী, হাফিজুর রহমান, ইকরাম চৌধুরী, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, রহিম বাদশা প্রমুখ।

ইলিশের দাম ১০ হাজার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৭ মে ॥ জেলে শুভ এর আজ শুভ দিন। সুগন্ধা নদীতে দীর্ঘ ১৫ বছর পরে আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ শুভ’র জালে ধরা পড়েছে। মাছটি পূর্বচাঁদকাঠী মাছের বাজারে আড়তদার দেবু মালো ৭ হাজার ৫ শত টাকায় ক্রয় করেছে এবং তাৎক্ষণিকভাবে এক ক্রেতা ১০ হাজার টাকায় মাছটি কিনে নিয়ে গেছে। মাছটি দেখার জন্য বাজারে মানুষের ভিড় জমে ছিল।

প্রকাশিত : ১৮ মে ২০১৬

১৮/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: