২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বরিশালের অভিযুক্ত দু’পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদ্য ঘোষিত এসএসসি পরীক্ষায় হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের ফলাফল বিপর্যয়ের ঘটনায় দুই প্রধান পরীক্ষকের মাসিক বেতন বন্ধ, এমপিও বাতিল এবং শিক্ষা বোর্ডের পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কাজ থেকে আজীবন বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক এ তথ্যের সত্যতা স্বীকার করে বলেন, ইতোমধ্যে এ সংক্রান্ত একটি সুপারিশ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের বরাবরে প্রেরণ করা হয়েছে। অভিযুক্ত হিন্দু ধর্ম বিষয়ক দুই প্রধান পরীক্ষক হলেন, বরিশাল বিএম স্কুলের জুরান চন্দ্র চক্রবর্তী এবং বাকেরগঞ্জের বিবিচিনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বিরেন চক্রবর্তী।

উল্লেখ্য, গত ১১ মে এসএসসি’র ফল প্রকাশের দিন নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র সর্বজিৎ ঘোষ হৃদয় হিন্দু ধর্ম বিষয়ে ফেল করার খবর পেয়ে বহুতল ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে। এ ঘটনায় বোর্ড কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেন। পরবর্তীতে ত্র“টি ধরা পড়লে হিন্দু ধর্ম বিষয়ের ‘খ’ সেটের নৈমত্তিক উত্তরপত্র পুনমূল্যায়নে ১ হাজার ১৪১ শিক্ষার্থী ফেল থেকে পাশ করে। ওই ফলাফলে নিহত সর্বজিৎও পাশ করে।

সম্পর্কিত:
পাতা থেকে: