১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

লালমনিরহাটে পাঠানটারী হাফিজিয়া মাদ্রাসায় অলৌকিক হামলা


লালমনিরহাটে পাঠানটারী হাফিজিয়া মাদ্রাসায় অলৌকিক হামলা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ আজ মঙ্গলবার দুপুরের পর লালমনিরহাট শহরের অদুরে পাঠানপাড়া নুরানী হাফিজিয়া মাদ্রাসায় জীন-পরীর অলৌকিক হামলার ঘটনায় গ্রামবাসিসহ ১০জন শিক্ষার্থী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। হামলার আতঙ্কে মাদ্রাসার পাশ্ববর্তী গ্রামের মানুষ ও মাদ্রাসার আবাসিক শিক্ষার্থীরা মাদ্রাসা ছেড়ে অন্যত্র চলে গেছে। ঢিঁল ছুড়েমারার দৃশ্য দেখতে প্রতিদিনে শতশত মানুষ ভীড় জমাচ্ছে।

গ্রামবাসী ও প্রত্যক্ষর্দশী সূত্রে জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের পাঠানটারী গ্রামে রংপুর মহাসড়ক সংলগ্ন পাঠানটারী মাফিজিয়া ও নূরানী মাদ্রাসায় বর্তমানে ৫০ জন আবাসিক ও ১২৫ জন অনাবাসিক শিক্ষার্থী পবিত্র কোরআন শরীফ শিক্ষা ও মুখস্থ করে আসছে। কয়েক দিন ধরে অজ্ঞাত স্থান হতে মাদ্রাসা ও মসজিদ লক্ষ্য করে পাথর ও ইটের টুকরো ছুঁড়ে মারা হচ্ছে। শতশত মানুসের সামনে এই ঢিঁল ছুটে আসছে। কোথা থেকে ঢিঁল আসছে কেউ অবলোক্ষণ করতে পারছে না। মঙ্গলবার পর্যন্ত ঢিঁলের আঘাতে গ্রামবাসি, মাদ্রসার শিক্ষক ও মাদ্রাসা ছাত্র সুমন (১৪), মাহমুদুল হাসান (১০), শাকিল (১৫), রহিনুর (১৪), শাহিন (১৪) সহ কমপক্ষে ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মাদ্রাসা ও মাদ্রাসা সংলগ্ন গ্রামের মানুষ বাড়ি ঘর ছেড়ে পালিয়ে যাচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন আলম জানান, ঘটনাটি সম্পর্কে অবগত হয়ে শিক্ষা অফিসারকে বিষয়টি সম্পর্কে তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: