১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিটিসিএল ইন্টারনেট ॥ ভোগান্তিতে বাগেরহাটের গ্রাহকক্ষোভ


স্টাফ রিপোর্টার, বাগেরহাট॥ বাংলাদেশ টেলি কমিউনিকেশন লিমিটেডের (বিটিসিএল) বাগেরহাটের ইন্টারনেট ব্যবহারকারীরা ভোগান্তিতে পড়েছেন। সময় মতো বিল পরিশোধ করেও কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন জেলার অসংখ্য সরকারী ও বেসরকারী গ্রাহকরা। আর এই ইন্টারনেটের ধীরগতি ও বারবার সংযোগ বিছিন্ন হয়ে যাওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়তে হচ্ছে বিচার বিভাগ ও গনমাধ্যম কর্মীদের। নিরবিচ্ছিন্ন সংযোগ না পাওয়ায় বিচার কাজে নানা জটিলতায় পড়তে হচ্ছে বলে তারা অভিযোগ করেছেন। একারনে অনেক গ্রাহক তাদের সংযোগ বিচ্ছিন্ন করেছেন। বিটিসিএলের গ্রাহকরা এই সংস্থাটির সেবার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন।

বাগেরহাটে বিটিসিএলের ইন্টারনেট সংযোগ চালু হওয়ার পর অনেক গ্রাহক সংযোগ নিতে শুরু করে। প্রথম দিকে ইন্টারনেটে ধীরগতি থাকলেও তা তারা ব্যবহার করতে থাকে। গতির বিষয়ে বিটিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে সামনে ঠিক হয়ে যাবে বলে তারা গ্রাহকদের প্রতিশ্রুতি দেয়। কিন্তু এতোদিনেও তাদের সেবারমান উন্নত না হওয়ায় বাধ্য হয়ে এসব গ্রাহক তাদের সংযোগ ছেড়ে দিচ্ছেন।

গ্রাহকদের অভিযোগ সরকারের এই প্রতিষ্ঠানটির কোন জবাবদিহিতা নেই। বাগেরহাট ডিজিটাল এক্সচেঞ্জের সহকারী প্রকৌশলী (ফোনস) মো. মনোয়ার হোসেন বলেন, দেশের বিভিন্ন স্থানে সড়কের উন্নয়নমুলক কাজের কারনে লাইন কাটা পড়ায় মাঝে মধ্যে সংযোগের কিছুটা সমস্যা হয়। বাগেরহাটে বিটিসিএলের ইন্টারনেট সংযোগের সক্ষমতার ২১৬ টির বিপরীতে ১৫২ টি সংযোগ দেওয়া হয়েছে। আমরা চেষ্টা করছি যাতে সকল গ্রাহককে অপটিকাল ফাইবারের আওতায় আনার।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: